Sunday, September 19, 2021
Home > Uncategorized > চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে চিত্রনায়িকা মৌসুমী সভাপতি প্রার্থী

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে চিত্রনায়িকা মৌসুমী সভাপতি প্রার্থী

মনিরুল ইসলাম : চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচনে চিত্রনায়িকা মৌসুমী সর্বোচ্চ ভোট পেয়ে কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন। নির্বাচিত হওয়ার তিন মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন। এবছর আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তিনি সভাপতি পদে নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে ।

এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘সবার অনুরোধেই সভাপতি প্রার্থী হতে যাচ্ছি। আমার আগ্রহ আছে। এই জায়গাটাতে এসে চলচ্চিত্র, চলচ্চিত্রশিল্পীদের জন্য নতুন কিছু করতে চাই।’

তিনি আরও বলেন, ‘আজ রাজ্জাক আঙ্কেল নেই। গভীর শ্রদ্ধায় স্মরণ করছি তাকে। এ ছাড়া ফারুক ভাই, সোহেল রানা ভাই, আলমগীর ভাই, উজ্জ্বল ভাই, কাঞ্চন ভাই, রুবেল ভাই, কবরী আপা, সুচন্দা আপা, ববিতা আপা, রোজিনা আপা, চম্পা আপাসহ সিনিয়র গুণী শিল্পীদের কাছে যাব। তাদের আশীর্বাদ নিয়েই মাঠে নামব।’

শোনা গিয়েছিল প্রথমে তার স্বামী চিত্রনায়ক ওমর সানী এবারও সভাপতি পদে নির্বাচন করবেন। কিন্তু তিনি সরে গিয়ে মৌসুমীকে সুযোগ দিচ্ছেন। ওমর সানী বলেন, এবারের নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। আমি চাই মৌসুমী নির্বাচন করুক। দরকার হলে এর পরের বার নির্বাচনে অংশ নেব।

এক প্যানেলে সভাপতি পদে মৌসুমী এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে সাইমন সাদিকের নাম শোনা গেলেও এখনও তারা কোনো কিছু চূড়ান্ত করেননি। তারা বৈঠক করে সবকিছু সিদ্ধান্ত নিয়ে পরে জানাবেন।

মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলের শপথ নেয়ার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে যায় গত মে মাসে। নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। তবে নির্ধারিত সময় এরই মধ্যে পার হয়ে গেছে।

অবশ্য শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর মাঝে আমেরিকায় ছিলেন। তিনি দেশে এসে সম্প্রতি জানান, চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে হবে এই সমিতির নির্বাচন। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *