Sunday, September 19, 2021
Home > রাজনীতি > জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: গয়েশ্বর

জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: গয়েশ্বর

এপিপি বাংলা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন। গণতন্ত্র আর ষড়যন্ত্র একসঙ্গে চলে না। দেশে গণতন্ত্র নাই, সে কারণেই ষড়যন্ত্র।

সোমবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হ‌লে ‘তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, এই যে জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র, তাহলে জিয়া পরিবারের সদস্য সংখ্যা কয়জন? বেগম খালেদা জিয়া, তারেক রহমান; আর আরাফাত রহমান কোকো তো মারা গেছেন এবং তাদের সন্তানরা, এই কজন? না, জিয়া পরিবারের সদস্য সংখ্যা বাংলাদেশের কম হলেও ১৬ কোটি। এই ১৬ কোটি মানুষ বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলের মধ্যে বিস্তৃত।

তিনি বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র। সুতরাং এই ষড়যন্ত্র রুখে দাঁড়াবার দায়িত্ববোধ জনগণের মধ্যে আছে।

বিএনপি এই নেতা আরও বলেন, গণতন্ত্রিক আন্দোলনটাই হচ্ছে যথার্থ। আমরা যদি গণতান্ত্রিকভাবে সফল হতে পারি, খালেদা জিয়া বিনাপ্রশ্নে বাড়ি চলে আসবেন। তাকে আটকে রাখা তো দূরের কথা, কত তাড়াতাড়ি তাকে গাড়ি করে বাড়িতে পৌঁছে দেবেন সেজন্য ব্যস্ত হয়ে যাবেন তারা। সুতরাং মনে রাখতে হবে, জনগণের দাবি সবসময় আন্দোলন-সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে, আদালতের রায়ের মাধ্যমে নয়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি মাহফুজুল কবীর, বিএনপির যুগ্মমহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, সদস্য এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *