Wednesday, June 29, 2022
Home > আন্তর্জাতিক > কুয়ালালামপুরে ফিলিস্তিনের সমর্থনে সমাবেশ ও বিক্ষোভ

কুয়ালালামপুরে ফিলিস্তিনের সমর্থনে সমাবেশ ও বিক্ষোভ

এপিপি বাংলা : মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত জাতিসংঘের কার্যালয়ের সামনে ফিলিস্তিনের জনগণের সমর্থনে গণসমাবেশ করেছে দেশটির ‘মুসলিম ইওথ মুভমেন্ট’।

মালয়েশিয়ার মুসলিম ইওথ মুভমেন্টের প্রধান ঐ সমাবেশ বক্তৃতাকালে সন্ধি ও স্বাধীনতায় পৌঁছুতে ফিলিস্তিনী জাতির সামনে বিদ্যমান চ্যালেঞ্জ ও হুমকি মোকাবেলায় দেশটির নিরীহ জনগণের পাশে থাকার জন্য মালয়েশিয়া সরকারের প্রতি আহবান জানান।

মুহাম্মাদ আব্দুল আজিজ মালয়েশিয়ায় জাতিসংঘের প্রতিনিধির উদ্দেশ্যে প্রেরিত এক বার্তায় নিরাপত্তা পরিষদের ২৩৩৪ নং রেজুলেশনের বাস্তবায়ন এবং জায়নবাদী ইসরাইলি নেতাদের আন্তর্জাতিক অপরাধী আদালতে তোলার দাবী জানান।

এদিকে, ফিলিস্তিনী জাতির প্রতি স্থায়ী সমর্থনের বিষয়ে মালয়েশিয়ার অবস্থানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ওয়ালিদ আবু আলী।

এছাড়া, মালয়েশিয়ায় অবস্থানরত ফাতহ মুভমেন্টের প্রতিনিধি ইউসুফ আল-মাদহুন, ফিলিস্তিনের জনগণের প্রতি জোর সমর্থন এবং যুক্তরাষ্ট্রের সরাসরি সহযোগিতায় দখলদার ইসরাইল যে সকল সহিংসতা ও আগ্রাসন চালাচ্ছে তা বন্ধের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য বিশ্বের অন্যান্য সরকার প্রধানদের প্রতি আহবান জানান।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *