Wednesday, August 4, 2021
Home > জাতীয় সংবাদ > সমুদ্রপথে ২৫০০ টন পেঁয়াজ আসছে শুক্রবার

সমুদ্রপথে ২৫০০ টন পেঁয়াজ আসছে শুক্রবার

এপিপি বাংলা : এবার তুরস্ক থেকে সমুদ্রপথে আড়াই হাজার টন পেঁয়াজ আমদানি করছে দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান সিটি গ্রুপ। পেঁয়াজ নিয়ে এমসিসি থাইপে কন্টেইনার জাহাজটি আগামী শুক্রবার (৬ ডিসেম্বর) চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছবে। এসব পেঁয়াজ দেশে এনে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) সরবরাহ করবে প্রতিষ্ঠানটি।

এর আগে সিটি গ্রুপ কার্গো বিমানে করে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে পেঁয়াজ এনেছিল।

সিটি গ্রুপের মহাব্যবস্থাপক বিশ্বজিত সাহা বলেন, উড়োজাহাজে করে নভেম্বর মাসে দুটি চালানে ২৫ টন পেঁয়াজ এসেছে তুরস্ক থেকে। আর সমুদ্রপথে চট্টগ্রাম বন্দর দিয়ে কন্টেইনারে আসছে ২৫শ ৫৬ টন। এসব পেঁয়াজ আমরা কেজি ৩৭ টাকা ৫০ পয়সা দরে টিসিবিকে হস্তান্তর করেছি। টিসিবি ন্যায্যমূল্যে এসব পেঁয়াজ সারাদেশে বিক্রি করছে।

তিনি বলেন, পেঁয়াজ আমদানি আমাদের কাজ নয়। এরপরও সরকারকে সহযোগিতা করতেই আমরা এসব পেঁয়াজ আমদানি করছি।

চট্টগ্রাম বন্দরের এক কর্মকর্তা বলেন, তুরস্ক থেকে পেঁয়াজ নিয়ে এমসিসি থাইপে জাহাজটি বন্দরের বহির্নোঙরে পৌঁছবে ৬ ডিসেম্বর। জাহাজটিতে পেঁয়াজ থাকায় অগ্রাধিকার ভিত্তিতে জেটিতে ভিড়ার সুযোগ পাবে। ফলে দ্রুত পেঁয়াজ জাহাজ থেকে নামবে।

চট্টগ্রাম বন্দরের হিসেব অনুযায়ী গত ২৯ সেপ্টেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ১২ হাজার ৭৯৭ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে নেমেছে। এরমধ্যে সরবরাহ হয়েছে ১১ হাজার ৭১২ টন। বাকিগুলো ছাড়ের অপেক্ষায় আছে। এছাড়া বহির্নোঙরে এক হাজার ৩৭ টন পেঁয়াজ নিয়ে চারটি কন্টেইনার জাহাজ জেটিতে ভিড়ার অপেক্ষায় রয়েছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *