Friday, July 30, 2021
Home > আঞ্চলিক সংবাদ > এ সরকার দুর্নীতি প্রতিরোধ করতে অক্ষম হয়ে পড়েছে — মিসেস তানিয়া রব

এ সরকার দুর্নীতি প্রতিরোধ করতে অক্ষম হয়ে পড়েছে — মিসেস তানিয়া রব

এপিপি বাংলা : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সহ-সভাপতি মিসেস তানিয়া রব বলেছেন, এ সরকার দুর্নীতি প্রতিরোধে অক্ষম হয়ে পড়েছে। গত কয়েক বছরে দুর্নীতিকে প্রশ্রয় দেয়ায়, লুটপাটের অবাধ সুযোগ দেয়ায় সকল প্রতিষ্ঠানেই এক মাফিয়া চক্র গড়ে উঠেছে। ফলে উন্নয়নের আড়ালে রাষ্ট্রীয় সম্পদের অপচয় সরকারী সংস্কৃতিতে পরিণত হয়েছে। রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনের অনৈতিক প্রতিযোগীতয় লিপ্ত হওয়ার কারণে ৩৭ লক্ষ টাকা দিয়ে পর্দা কেনার মত জঘন্য ইতিহাস সৃষ্টি করেছে। এগুলো সরকারের তথাকথিত উন্নয়ন মডেলের অংশ। তিনি বলেন, দুর্নীতি বিরোধী অভিযান লোক দেখানো নাটকে সমাপ্ত হয়েছে। সরকার একটি স্বাধীন রাষ্ট্রকে নাটকের মঞ্চ বানিয়েছে। যা চলতে দেয়া যায়না। প্রচলিত ব্যবস্থা দিয়ে আর মুক্তিযুদ্ধের বাংলদেশ বিনির্মাণ করা সম্ভব হবেনা। বিদ্যমান অসুস্থ, রুগ্ন, অনৈতিক, দুর্নীতিগ্রস্থ শাসন ব্যবস্থার উচ্ছেদ করে গণমুখী রাজনৈতিক ব্যবস্থা প্রবর্তন করতে হবে। সে লক্ষ্যে দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট, প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তনসহ জেএসডি’র ১০ দফা বাস্তবায়নের আন্দোলনকে বেগবান করতে হবে। আজ সকাল ১১ টায় যশোর প্রেসক্লাব মিলনায়তনে জেলা জেএসডি’র কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে মিসেস তানিয়া রব এ সকল কথা বলেন। কাউন্সিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. সানোয়ার হোসেন তালুকদার ও জনাব তাজুল ইসলাম।

বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান এর সভাপতিত্বে ও যশোর জেলা জেএসডির সাধারণ সম্পাদক সৈয়দ বিপ্লব আজাদ এর ঞ্চালনায় অনুষ্ঠিত কাউন্সিলে আরও বক্তব্য রাখেন যশোর জেলা জেএসডি নেতা ফকির শওকত, তৌহিদ মনি, এইচ এম সিরাজ, আর এম কবিরুল আলম দিপু, ছাত্রনেতা তৌফিক উজ জামান পীরাচা, জাসেম আলম প্রমুখ।

কাউন্সিলে বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমানকে সভাপতি, ফকির শওকতকে সিনিয়র সহসভাপতি, সৈয়দ বিপ্লব আজাদকে সাধারণ সম্পাদক, আর এম কবিরুল আলমকে যুগ্ম সাধারণ সম্পাদক, তৌহিদ মনিকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট যশোর জেলা জেএসডি’র পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *