Monday, September 27, 2021
Home > Uncategorized > যে কারণে ৫ পেসার নিয়ে পাকিস্তান সফরে বাংলাদেশ

যে কারণে ৫ পেসার নিয়ে পাকিস্তান সফরে বাংলাদেশ

এপিপি বাংলা : পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন গেল ভারত সফরে অনুপস্থিত অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।
স্কোয়াডে নেয়া হয়েছে পাঁচ জেনুইন পেস বোলার। তারা হলেন- রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম ও আল আমিন হোসেন।
চমক হিসেবে দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদ। বঙ্গবন্ধু বিপিএলে দারুণ পারফরম্যান্সের সুবাদে সুযোগ পেয়েছেন তিনি।
অথচ দলে নেই একজনও বাঁহাতি স্পিনার। যে কারণে বিশ্লেষকসহ ক্রিকেটপ্রেমীরা যে প্রশ্ন তুলেছেন, স্পিনার না নিয়ে পাঁচজন পেসার নেয়া হলো কেন?
এ প্রশ্নের জবাব রয়েছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে।
তিনি বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হবে লাহোরে। সেখানকার কন্ডিশনের কথা বিবেচনা করেই পাঁচজন পেসার নিয়েছি আমরা। লাহোরে এখন প্রচণ্ড ঠাণ্ডা। কুয়াশা আর শিশির পড়ছে অনেক। এমন কন্ডিশনে উইকেটে ফাস্ট বোলাররা সুইং বেশি পাবেন। আর স্পিনারদের বল গ্রিপিংয়ে সমস্যা হবে।’
তিনি আরও বলেন, ‘লাহোরের সব ম্যাচই দিবারাত্রির। কুয়াশা আর শিশিরে উইকেট ভেজা থাকবে। ওই কন্ডিশনে বাড়তি স্পিনার খেলানো রীতিমতো ঝুঁকি মনে করে পেস আক্রমণে মনোযোগী হয়েছি আমরা। কারণ কুয়াশা ভেজা মাঠে বল স্কিড করে। এটি পেসারদের জন্য বাড়তি সাহায্য হবে। এসব চিন্তা থেকেই পাঁচজন পেসার নেয়া হয়েছে স্কোয়াডে।’
গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে বাংলাদেশ দল অন্তত তিন পেসার নিয়ে নামবে বলে জানান মিনহাজুল আবেদিন নান্নু।
উল্লেখ্য, দলে এই পাঁচ পেসার ছাড়াও প্রতিষ্ঠিত হিসেবে জায়গা পেয়েছেন আট ব্যাটসম্যান। তারা হলেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও নাজমুল হোসেন শান্ত।
এ ছাড়া অলরাউন্ডার হিসেবে দলে ঠাঁই করে নিয়েছেন মেহেদি হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।
বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *