Wednesday, August 4, 2021
Home > জাতীয় সংবাদ > চীনাদের জন্য বাংলাদেশে ‘আগমনী ভিসা’ বন্ধ

চীনাদের জন্য বাংলাদেশে ‘আগমনী ভিসা’ বন্ধ

এপিপি বাংলা : চীনের নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা (আগমনী ভিসা) দেয়া সাময়িক বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ। তবে তারা ভিসা নিয়ে এ দেশে আসতে পারবে।

রোববার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আসার জন্য চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ করা হয়েছে। আগামী এক মাস আমরা ভিসা সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি। তবে তারা ভিসা নিয়ে আসতে পারবে। চীনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি বলেন, এখানে অনেক প্রকল্পে চীনারা কাজ করেন। সেজন্য আমরা সতর্ক রয়েছি। তবে এখন তাদের বাংলাদেশে আসতে হলে মেডিক্যাল সার্টিফিকেট নিয়ে আসতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অন্য দেশগুলোতেও দেখা যাচ্ছে। ইতোমধ্যে চীনের সবগুলো প্রদেশ ছাড়াও অন্তত ২০টি দেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে। এ রোগ মানুষের মাধ্যমেই দ্রুত ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩০৪ জনের মৃত্যুর খবর জানিয়েছে চীন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *