Sunday, September 19, 2021
Home > খেলাধূলা > বসুন্ধরা কিংসে খেলবেন মেসির সতীর্থ

বসুন্ধরা কিংসে খেলবেন মেসির সতীর্থ

এপিপি বাংলা : বসুন্ধরা কিংসে খেলবেন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোস।
এএফসি কাপের জন্য হন্যে হয়ে স্ট্রাইকার খুঁজছিল বসুন্ধরা কিংস। অবশেষে তারা আনছে আর্জেন্টিনা জাতীয় দলের স্ট্রাইকার হার্নান বার্কোসকে। লিওনেল মেসির সাবেক এই সতীর্থ ২০১৩ সালে আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সিতে খেলেছিলেন চারটি ম্যাচ। ব্যাপারটি নিশ্চিত করেছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান।
আলেসান্দ্রো সাবেলার সময়ে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল বার্কোসের। ২০১৩-তে বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকারের অবশ্য জাতীয় দলের জার্সিতে কোনো গোল
ক্লাব ক্যারিয়ারটা অবশ্য সমৃদ্ধ বার্কোসের। ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস , গ্রেমিও, ক্রুজেইরোর জার্সিতে খেলার অভিজ্ঞতা আছে তাঁর। ২০১২-১৩ মৌসুমে পালমেইরাসের হয়ে ২৯ ম্যাচে করেছিলেন ১৪ গোল। পরের দুই মৌসুমে গ্রেমিওর জার্সিতে ৬৯ ম্যাচে ২৩ গোল। ২০১৭ মৌসুমে ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটোর হয়ে ২১ গোল করতে ম্যাচ খেলেছেন ২৬ টি। ঢাকায় আসার আগে সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনালে। তাদের হয়ে ১৪ ম্যাচে করেছেন ৬ গোল।
এমন হাই ভালো প্রোফাইলের একজন স্ট্রাইকার বসুন্ধরার জন্য আনতে পেরে তৃপ্ত ইমরুল, ‘এএফসি কাপের জন্য আমরা এমন একজন স্ট্রাইকার খুঁজছিলাম যার ভালো পর্যায়ে খেলার অভিজ্ঞতা আছে। বার্কোসকে আমাদের মনে ধরেছে। সে পরশু ( মঙ্গলবার) দুপুরে ঢাকা পৌঁছে যাবে। তাঁর সঙ্গে এএফসি কাপ ও লিগের দ্বিতীয় পর্বের জন্য চুক্তি করা হবে।’
প্রিমিয়ার লিগের বর্তমান শিরোপাধারী বসুন্ধরা চলতি মৌসুমে ৫ বিদেশি ফুটবলারের নিবন্ধন করেছে। সেখান থেকে ছেঁটে ফেলা হয়েছে লেবানন জাতীয় দলের স্ট্রাইকার জালাল কদুকে। তাঁরই জায়গায় আসছেন বার্কোস। তবে লিগের প্রথম পর্বে মাঠে নামতে পারবেন না তিনি। তাঁর অভিষেক হবে এএফসি কাপ দিয়ে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *