Monday, September 27, 2021
Home > জাতীয় সংবাদ > ৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদের মানববন্ধন

৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদের মানববন্ধন

এপিপি বাংলা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনসহ শিক্ষা পদ্ধতি সংস্কারের ৫ দাবিতে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ‘জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদ’ ঢাকার শাহবাগে মানববন্ধনের আয়োজন করেছে। একই সাথে দেশের প্রতিটি কলেজ, জেলা ও বিভাগীয় শহরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদের ৫ দফা দাবি: ১. প্রতিবছর নিয়মতান্ত্রিক ভাবে সমাবর্তন আয়োজন করতে হবে৷ ২. কলেজগুলোতে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত আদায় করা যাবে না। ৩. সকল বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক ব্যবহারিক কোর্স চালু এবং গবেষণাগার প্রতিষ্ঠা করতে হবে।

৪. মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষক ও ক্লাসরুম সংকট দুর করতে হবে। ৫. কলেজগুলোকে শুধু সনদ প্রাপ্তির কেন্দ্র না করে সংস্কারের মাধ্যমে কর্মমুখী শিক্ষা পদ্ধতি চালু করতে হবে৷

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনের আহ্বায়ক মিনা আল আমিন, যুগ্ম আহ্বায়ক মোল্লা রহমাতুল্লাহ, সাব্বির রহমান, সুবেহ সাদিক, আহমদ সৈকত, শাহ মুহাম্মদ সাগরসহ সংগঠনের অন্যান্য দায়িত্বশীলরা।

এছাড়াও মানববন্ধনে ঢাকা ও এর আশেপাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।

এর আগে ২৫ জানুয়ারি শাহবাগে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদ এবং ২৬ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনসহ ৫ দফা দাবিতে উপাচার্য ও রেজিষ্টারকে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *