Friday, October 22, 2021
Home > জাতীয় সংবাদ > চীন ফেরত আরেক যুবককে রংপুর মেডিকেলে ভর্তি

চীন ফেরত আরেক যুবককে রংপুর মেডিকেলে ভর্তি

এপিপি বাংলা : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে আরেকজন চীন ফেরত শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৫ মিনিটে তাকে ভর্তি করা হয়। তার নাম আলামিন, বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রোববার সকাল ৭ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়।

রাত দশটায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তৃপক্ষ তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করিয়েছেন।

গেল শনিবার থেকে সেখানে চিকিৎসাধীন আছেন চীন ফেরৎ আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেন। তার শরীরের ঘাম রক্ত এবং লালার নমুনা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) ল্যাব টেকনিশিয়ান নিয়ে গেছেন। তার দেহে করোনা ভাইরাসের কোনো অস্তিত্ব নেই বলে জানিয়েছে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *