Sunday, September 19, 2021
Home > আঞ্চলিক সংবাদ > বিজয়নগর নিয়ম না মেনে বাজারে চলছে গণজমায়েত

বিজয়নগর নিয়ম না মেনে বাজারে চলছে গণজমায়েত

বিজয়নগর প্রতিনিধি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকারের ঘোষনা অনুযায়ী করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলা গণজমায়েত এড়িয়ে চলার বিকল্প নেই।এই ঘোষনার ঠিক উল্টো চিত্র বিজয়নগরের বিভিন্ন কাঁচা বাজার,মাছ বাজার,মসলার বাজজরসহ বিভিন্ন বাজারে।

বিজয়নগর উপজেলার হরষপুর দেওয়ান বাজার,আমতলী বাজার,আউলিয়া বাজার,চান্দুরা বাজার,বুধন্তী বাজার,কেনা বাজার, ইসলামপুর বাজার,সাতর্বগ বাজার,আড়িয়াল বাজার,কালির বাজার, চম্পকনগর বাজার,পত্তন বাজার,সিঙ্গারবিল বাজারসহ বিভিন্ন বাজারে দেখা যায় মানুষের সরকারের গণজমায়েত এড়িয়ে চলার নির্দেশনা মানার কোন লক্ষণ নেই।চলছে একে অপরের সাথে ধাক্কাধাক্কি করে বাজার করা।
এব্যাপার সচেতন মহলের অনেকেই হতাশা প্রকাশ করে বলেন সরকারের নির্দেশনা মেনে কেউ বাজারে চলাচল করছে না।সকাল থেকে বিকাল পর্যন্ত প্রশাসনের তৎপরতা যথেষ্ট নয়। প্রশাসনের লোকবল সংকট আছে বলেও মনে হচ্ছে।
তারা আরো বলেন প্রশাসন ইচ্ছা করলে বাজারের পাশে খেলার মাঠ,স্কুল-কলেজের মাঠ বা খোলা জায়গা অস্থায়ী ভাবে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে এই বাজার গুলোকে নিয়ম মেনে বাসানো ব্যবস্থা করতে পারে।
এমন পরিস্থিতি চলতে থাকলে মহামারি করোনা ভাইরাস থেকে বাঁচা বড় কঠিন হবে বলেও অনেকে শঙ্কিত আছেন বলে জানান।

এব্যাপারে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহের নিগার বলেন প্রশাসনের জনবল সীমিত।সব কিছু প্রশাসন বা পুলিশ বাহিনী দিয়ে নিয়ন্ত্রণ করা সম্ভব না। বাজারে গণজমায়েত নিয়ন্ত্রণে স্থানীয় জনপ্রতিনিধি ও সচেতন মহল এই পরিস্থিতি মোকাবিলা করতে অগ্রণী ভুমিকার রাখতে হবে।বাজার এখনো খোলা মাঠে বা স্কুল-কলেজের মাঠে স্থানান্তর করার নির্দেশনা দেওয়া হয়নি।তবে পরিস্থিতি দেখে ২/৩ দিনের মধ্যে এই বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *