Sunday, December 5, 2021
Home > জাতীয় সংবাদ > মেয়র এড. মোঃ জাহাঙ্গীর আলমের আজ জন্মদিন

মেয়র এড. মোঃ জাহাঙ্গীর আলমের আজ জন্মদিন

বিশেষ প্রতিনিধি : মেয়র এড. মোঃ জাহাঙ্গীর আলম ৭ মে ১৯৭৯ সালে গাজীপুরে জন্মগ্রহণ করেন। তিনি চান্দনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে উর্ত্তীর্ণ হয়ে ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ থেকে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

আজ আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলমের শুভ জন্মদিন।

জাহাঙ্গীর আলম হলেন একজন বাংলাদেশী রাজনীতিবিদ ও ব্যাবসায়ী। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের বর্তমান নির্বাচিত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের সাথে জোটবদ্ধ হয়ে তিনি জুলাই ২০১৮ সালে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দ্বিতীয়বারের মত নির্বাচিত হন। তিনি অনারেবল টেক্সটাইল এন্ড কম্পোজিট লিমিটেড এবং জেড আলম অ্যাপারালসের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া আলহাজ্ব এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি ও অনলাইন গনমাধ্যম টোটালনিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক হিসেবে আছেন।

তিনি বাংলাদেশ ছাত্রলীগ গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি গাজীপুর সদর ও টঙ্গী উপজেলার ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন।

জুলাই ২০১৮ সালে, জাহাঙ্গীর আলম বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসাবে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন। নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে ৪,০০,০১০ ভোট পেয়েছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বী হাসান উদ্দিন সরকার ‘ধানের শীষের’ প্রতীক নিয়ে ১,৯৭,৬১১ ভোট পেয়েছিল।

শহীদ আহসান উল্লাহ মাস্টার

উল্লেখ্য, ৭ ই মে গাজীপুর ২ আসনের সাবেক এমপি শহীদ জননেতা আহসান উল্লাহ মাষ্টারের ১৫ তম মৃত্যুদিবস। তাই শ্রদ্ধেয় শহীদ আহসান উল্লাহ স্যারের প্রতি সম্মান রেখে ২০০৪ সালের ৭ ই মে থেকে গাজীপুর সিটির মানবিক মেয়র আলহাজ্ব এ্যাড মোঃ জাহাঙ্গীর আলম আর জম্মদিন পালন করেন না। এ্যাড মোঃ জাহাঙ্গীর আলম প্রতি বছর এই মহান নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুরের তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করেন এবং এতিম গরীব দুঃখীদের জন্য তবারকের ব্যবস্থা করেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *