Thursday, December 7, 2023
Home > বিশেষ সংবাদ > পুরো করোনাকালীন সময়ে উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রির নির্দেশ

পুরো করোনাকালীন সময়ে উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রির নির্দেশ

এপিপি বাংলা : পুরো করোনাকাল জুড়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য উপজেলা পর্যায়ে বিক্রি করতে বলেছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার এমন আদেশ দিয়েছেন বিচারপতি জেবিএম হাসানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ।

আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. হুমায়ুন কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কান্তি বল।

পরে আইনজীবী হুমায়ুন কোভিদ পল্লব মানবজমিনকে বলেন, এর আগে আদালত টিসিবির পণ্য সামগ্রী বাংলাদেশের প্রত্যেক উপজেলা পর্যায়ে বিক্রি করার নির্দেশনা দিয়ে তা বাস্তবায়নের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং টিসিবির চেয়ারম্যান কে সাত দিনের সময় দিয়েছিলেন। আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় পক্ষ থেকে জানানো হয়, ইতিমধ্যে প্রত্যেক উপজেলায় টিসিবি পণ্য বিক্রির পদক্ষেপ গ্রহণ করেছে যা আগামী ১৮ তারিখ পর্যন্ত বিক্রি করা হবে বলে এফিডেভিট ইন কমপ্লায়েন্স বলা হয়। তখন আমি বিষয়টিতে আপত্তি তুলি এবং টিসিবি পণ্য বিক্রির কার্যক্রম করোনা চলাকালীন সময় পর্যন্ত চলমান রাখার জন্য মাননীয় আদালতের আদেশ প্রার্থনা করি।এরপর আদালত টিসিবির পণ্য করোনাকালীন সময় শেষ না হওয়া পর্যন্ত সারাদেশের উপজেলা লেভেলে বিক্রি চলমান রাখতে বলেন।

এর আগে গত ৩রা জুন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লবের করা রিটের শুনানি নিয়ে সাতদিনের মধ্যে টিসিবির পণ্য উপজেলা পর্যায়ে বিক্রির ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে, তা ১১ই জুনের মধ্যে আদালতে জানাতেও বলা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *