Friday, October 22, 2021
Home > আন্তর্জাতিক > পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী: এনএইচকে

পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী: এনএইচকে

এপিপি বাংলা : জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমের খবরে বলা হয়েছে, শারীরিক অসুস্থতার জন্য তিনি পদত্যাগ করবেন। শুক্রবার বিকালে এক সংবাদ সম্মেলনে নিজের স্বাস্থ্যগত উদ্বেগ নিয়ে কথা বলবেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।
এনএইচকে’র খবরে বলা হয়েছে, ৬৫ বছরের এই নেতা চান তার স্বাস্থ্যের অবনতি যাতে সরকারে বিঘ্ন সৃষ্টি না করে সেজন্য তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার জাপানের সময় বিকাল ৫টায় এই সংবাদ সম্মেলন শুরু হতে পারে।
ক্ষমতাসীন দলের নেতারা জানিয়েছেন, অ্যাবের স্বাস্থ্য ভালো। কিন্তু দুই বার হাসপাতালে যাওয়ায় গুজব সৃষ্টি হয়েছে। বিশেষ একবার হাসপাতালে সাড়ে সাত ঘণ্টার বেশি সময় কাটানোর ফলে মেয়াদ পূর্ণ হওয়ার আগে তার রাষ্ট্র পরিচালনার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলছেন।
সোমবার জাপানের প্রধানমন্ত্রী হিসেবে আট বছর দায়িত্ব পালনের মাইলফলক অতিক্রম করেছেন। এর মধ্য দিয়ে তিনি জাপানের সবচেয়ে দীর্ঘসময় ক্ষমতায় থাকা নেতায় পরিণত হয়েছেন। তবে সম্প্রতি তার জনপ্রিয়তায় ধস নেমেছে। সর্বশেষ জনমত জরিপে তা ৩০ শতাংশে নেমে এসেছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *