Saturday, January 29, 2022
Home > আঞ্চলিক সংবাদ > হাটহাজারী মাদরাসার বহিস্কৃত ৪ শিক্ষককে পুন:নিয়োগ, নতুন ২ জনকে বহিষ্কার

হাটহাজারী মাদরাসার বহিস্কৃত ৪ শিক্ষককে পুন:নিয়োগ, নতুন ২ জনকে বহিষ্কার

এপিপি বাংংলা : সম্প্রতি টানা দু’দিনের ছাত্র আন্দোলনে হাটহাজারী দারুল উলূম মইনুল ইসলাম চিত্র অনেক কিছুই পাল্টে গেছে। মজলিসে শুরায় যোগ হয়েছে আরো ৬ জন সিনিয়র মুহাদ্দিস। পরিবর্তন এসেছে কিতাব বণ্টনেও। সব মিলিয়ে নতুনভাবে পথচলা শুরু করেছে দেশের বৃহত্তর কওমী আঁতুড়ঘর হাটহাজারী মাদরাসা।

হেফাজত ইসলামের আমীর, সদ্যপ্রয়াত আল্লামা আহমদ শফী কর্তৃক নিয়োগকৃত শিক্ষকদের গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বহিষ্কার করে পূর্বের বহিষ্কৃত শিক্ষকদের পুননিয়োগ করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

কুরবান ঈদের পরপর বিনা নোটিশে হঠাৎ করে বহিষ্কার করা হয় তিন শিক্ষককে। তারা হলেন, মাওলানা সাঈদ আহমদ, মাওলানা আনওয়ার শাহ আজহারী, মাওলানা হাসান।

সর্বশেষ তথ্যানুযায়ী, ছাত্রদের দাবি মানার অংশ হিসেবে তাদের সবাইকে পুন:নিয়োগ দিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ। তাদের সঙ্গে মাওলানা মনসুরুল হক নামক অপর এক কর্মকর্তাকেও পুন:নিয়োগ দেয়া হয়েছে। যিনি পূর্বে হিসাব বিভাগে কর্মরত ছিলেন। তবে আর কাউকে পুন:নিয়োগ দেয়া হবে কিনা, বিগত কত বছরের অব্যাহতি পাওয়া শিক্ষকদের পুন:নিয়োগ দেয়ার পরিকল্পনা বা সুযোগ আছে সেটা কেউ পরিষ্কার করছে না।

অন্যদিকে ‘বিতর্কিত’ নিয়োগের ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন, মাওলানা মোহাম্মদ উসমান ও মাওলানা তকি উদ্দিন আজিজ।

তবে ছাত্রদের দাবির একাংশ মানা হলেও অপর অংশটি পরিপূর্ণ মানা হয়নি বলে মনে করছেন অনেকে। মাদরাসা ছুটির পর থেকে অর্থাৎ গত ছয় মাসে যাদের বিতর্কিত নিয়োগ দেয়া হয়েছে তাদের ২ জনকে গতকাল অব্যাহতি দেয়া হলেও অন্যদের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। যাদের সবাই বর্তমান সিনিয়র শিক্ষকদের ছেলে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *