Wednesday, October 27, 2021
Home > জাতীয় সংবাদ > রাজধানীর ৭ স্থানে বাসে আগুন

রাজধানীর ৭ স্থানে বাসে আগুন

এপিপি বাংলা : রাজধানীর প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, ম‌তি‌ঝিল, খিলগাঁও, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, কাঁটাবন, শাহবাগে বা‌সে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর দেড়টা থেকে আড়াইটার মধ্যে এসব অগ্নিকাণ্ড ঘটে।পরে বিকেল সোয়া চারটার দিকে ভাটারার কোকাকোলা মোড়ের কাছে আরেকটি বাসে আগুন দেবার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, এর মধ্যে দুপুর দেড়টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এর কিছুক্ষণ পরই আবার শাহবাগে বাসে আগুন লাগার খবর পাওয়া যায়।

খবর পেয়ে দেড়টার দিকে শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে একটি ইউনিট পাঠানো হয়। অন্যদিকে জাতীয় প্রেসক্লাবসংলগ্ন সচিবালয় মোড়ে আরেকটি বাসের আগুনের সংবাদ পেয়ে ২ টার পর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পাঠানো হয় বলে জানান তিনি

রোজিনা আক্তার জানান, আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে ও শাহবাগে দুটি বাসে লাগা আগুন সম্পূর্ণ নেভানো গেছে। প্রেসক্লাবে লাগা বাসের আগুন নোভানোর চেষ্টা চলছে। অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের ব্যাপারে প্রাথমিকভাবে এখনও কিছু জানা যায়নি।

রমনা বিভা‌গের এসি এমএম শামিম জানান, দুষ্কৃতিকারীর একটি চক্র ২০ থে‌কে ২৫ মিনিটের এক‌টি সময় বেঁধে রাজধানীতে ৫টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তারা যাত্রী ভেসে ওঠে গানপাউডার দিয়ে এই অগ্নিকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাগুলোর আগে বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা মিছিল করেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *