Wednesday, August 4, 2021
Home > আঞ্চলিক সংবাদ > মৌলভীবাজার জেলায় একদিনে ভ্রাম্যমাণ আদালতের ৩৩৯টি মামলা

মৌলভীবাজার জেলায় একদিনে ভ্রাম্যমাণ আদালতের ৩৩৯টি মামলা

এপিপি বাংলা : করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ প্রতিরোধে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মৌলভীবাজারের জেলা শহরসহ ৭টি উপজেলায় একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৯৩টি মামলা ও নগদ ৯৩ হাজার ৩৯০ টাকা জরিমানা করা হয়।

রবিবার (২২ নভেম্বর) দুুপুরে মৌলভীবাজার জেলায় একযোগে উপজেলা নিবার্হী অফিসার ও সহকারী কমিশনারসহ অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা এই অভিযান পরিচালনা করেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশনায় রবিবার সকাল সাড়ে ১১টা থেকে দুুপুর ১টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলার চৌমুহনী, ভানুগাছ বাজার, শমসেরনগরসহ গুরুত্বপূর্ণ স্থানে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক ও সহকারী কমিশনার ভূমি নাসরিন চৌধুরীর নেতৃত্বে মাস্ক পরিধান নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় মাস্ক না থাকায় ১৭টি মামলা ও ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্র জানায়, মৌলভীবাজার জেলা শহরসহ কুলাউড়া, শ্রীমঙ্গল, বড়লেখা, রাজনগরসহ ৭টি উপজেলায় এক যোগে মাস্ক ব্যবহার নিশ্চিতকরনে নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় মাস্ক পরিধান না করায় ৩৩৯টি মামলা ও নগদ ৯৩ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করা হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ‘সরকারের স্বাস্থ্যবিধি মানতে জনগণকে সচেতন করার পাশাপাশি মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।’

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *