Friday, May 14, 2021
Home > আঞ্চলিক সংবাদ > হরষপুর রেলওয়ে স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড

হরষপুর রেলওয়ে স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড

এস এম টিপু চৌধুরী : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও হবিগঞ্জের মাধবপুর উপজেলার গুরুত্বপূর্ণ হরষপুর রেল স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আজ সোমবার (৭ ডিসেম্বর) ভোরে ঢাকা সিলেট রেলপথ রোডের হরষপুর রেলওয়ে স্টেশনের এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক ভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাতের কারণ জানা যায় নি।

জানা যায়, এ রেলওয়ে স্টেশনটি বিজয়নগর ও মাধবপুর এ দুই উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন। রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম সংলগ্নে অগ্নিকাণ্ডে বিভিন্ন রকমারির প্রায় ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশাপাশের লোকজন ও পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার ছাত্র, শিক্ষকবৃন্দ এসে আগুন নিয়ন্ত্রণের ২ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রে আনতে সক্ষম হয়। তবে তাৎক্ষনিক ভাবে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরুপন করা যায়নি।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: শামসুল ইসলাম (কামাল) এ ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার (৭ ডিসেম্বর) ভোর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিককাণ্ডে খবর পেয়ে পাশ্ববর্তী হরষপুর মাদ্রাসা ছাত্র, শিক্ষক ও স্থানীয়রা এগিয়ে এসে ২ ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছৃটে যায়। তাৎক্ষিক ভাবে স্থানীয় ফায়াস সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি। আর স্থানীয় মাদ্রাসার ছাত্র, শিক্ষকের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ আনেন। তবে পাশাপাশি ফায়ার সার্ভিস না থাকায় তারা দ্রুত আসতে পারে নাই।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *