Wednesday, October 20, 2021
Home > আঞ্চলিক সংবাদ > হোটেলের খাবার খেয়ে হাসপাতালে ৪১ পুলিশ সদস্য

হোটেলের খাবার খেয়ে হাসপাতালে ৪১ পুলিশ সদস্য

এপিপি বাংলা : কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে দায়িত্ব পালন করতে এসে একটি হোটেলের খাবার খেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর অর্ধশতাধিক সদস্য অসুস্থ হয়ে পড়েছেন।

বুধবারের এ ঘটনায় অসুস্থদের মধ্যে ৪১ জনকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, খাদ্যে বিষক্রিয়ায় ফলে অসুস্থ হয়েছেন তারা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই হোটেলের মালিককে আটক করেছে পুলিশ।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী নাজমুল হক।

আজ বৃহস্পতিবার ওই উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৫৯টি কেন্দ্রে ভোট গ্রহণ চলবে। নির্বাচন অনুষ্ঠান স্বাভাবিক রাখতে কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ সদস্যদের সেখানে পাঠানো হয়। আর উপজেলা সদরের ইত্যাদি রেস্টুরেন্ট নামে একটি হোটেলে ওই পুলিশ সদস্যদের খাবারের ব্যবস্থা করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নির্বাচনে দায়িত্ব পালন করতে আসা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বুধবার দুপুরের খাবারের ব্যবস্থা করা হয় উপজেলা সদরের ইত্যাদি হোটেলে। এদিন দুপুরে খাবার খেয়ে তারা নিজ নিজ কেন্দ্রে রওনা হন। বিকেল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর অর্ধশতাধিক সদস্যের পেট ব্যথা, বমি ও ডায়রিয়া শুরু হয়। পরে দ্রুত ৪১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসনাত মো. মহিউদ্দিন মুবিন বলেন, খাবারে বিষক্রিয়ায় ফলে অসুস্থ হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আমরা সাধ্য মতো সেবা প্রদানের চেষ্টা চালিয়ে যাচ্ছি। অনেককে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ ঘটনার খবর পেয়ে বুধবার গভীররাতে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন জেলা সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান। এ সময় তিনি অসুস্থদের খোঁজখবর নেন।

ওসি কাজী নাজমুল হক বলেন, হাসপাতালে ভর্তি হওয়া ৪১ জনের মধ্যে ৮ জন ড্রাইভার, একজন সিভিল স্টাফ ও ৩২ জন পুলিশ সদস্য। তাদের অনেকেই ইতিমধ্যে সুস্থ হয়ে কাজে ফিরেছেন। আর এসবের পেছনে ওই হোটেল কর্তৃপক্ষের কোনো কারসাজি আছে কি-না আমরা তা খতিয়ে দেখছি। এজন্য হোটেল মালিককে আটক করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ চলছে। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি। নির্বাচন সুষ্ঠু করার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, খাদ্যে বিষক্রিয়ায় ফলে অসুস্থ হওয়াদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে নির্বাচনে এর কোন প্রভাব পড়বে না। আমরা ইতিমধ্যে তাদের বিকল্প ফোর্স সেখানে পাঠিয়েছি।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বরে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহেরের মৃত্যুর চেয়ারম্যান পদটি শূন্য হয়। আটটি ইউনিয়নের ভোটকেন্দ্র সংখ্যা ৬৫, ভোটকক্ষ ৪৪৭টি। মোট এক লাখ ৬০ হাজার ২৪০ ভোটারের মধ্যে পুরুষ ৮১ হাজার ৬৮৩ জন ও নারী ৭৮ হাজার ৫৫৭ জন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *