Thursday, July 29, 2021
Home > জাতীয় সংবাদ > আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. ছিলেন মানুষ গড়ার কারিগর: মহিউদ্দিন ইকরাম

আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. ছিলেন মানুষ গড়ার কারিগর: মহিউদ্দিন ইকরাম

এপিপি বাংলা : হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব, জামিয়া মাদানিয়া বারিধারা, গুলশান, ঢাকার প্রতিষ্ঠাতা মুহতামিম ও শায়খুল হাদিস, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহ-সভাপতি ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান আল্লামা নূর হোসাইন কাসেমী রহ . ছিলেন সত্যিকারার্থে একজন দরদী উস্তাদ ও মানুষ গড়ার কারিগর। তাঁর হাতে গড়া ছাত্ররা বাংলাদেশ, আমেরিকা ও লন্ডনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে দ্বীনের খেদমত করে যাচ্ছেন। তাঁর ইন্তেকালে যে শূন্যতা বিরাজ করছে, তা পূরণ হবার নয়। তিনি আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করার জন্য অক্লান্ত পরিশ্রম করে গেছেন, তা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব,হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.এর স্নেহাস্পদ শাগরেদ শায়খুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম আজ কুমিল্লায় আল্লামা কাসেমী রহ. স্মরণে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ ২৪ ডিসেম্বর, বৃহস্পতিবার বিকেলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর উদ্যোগে আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. এর রুহের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল কুমিল্লাস্থ জান্নাতুল বাকি ইন্টারন্যাশনাল মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সভাপতিত্ব করেন জমিয়ত কুমিল্লা মহানগরীর সহ-সভাপতি মাওলানা সারোয়ার আলম ভূঁইয়া ও পরিচালনা করেন নগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান জিহাদী।

বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান, মাওলানা নুরুল হক সিরাজী ও মাওলানা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

মাওলানা মহিউদ্দিন ইকরাম আরো বলেন, আল্লামা কাসেমী রহ. প্রতিকূল সময়ে ঈমান, ইসলাম, মুসলমান ও দেশের পক্ষে কিভাবে কাজ ও কথা বলতে হয় আমাদের সবাইকে শিখিয়ে গেছেন। আল্লাহ পাক তাঁর দ্বীনি খেদমতসমুহকে কবুল করে তাঁকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করেন সেই দোয়াই কামনা করি মহান রাব্বুল আলামিনের দরবারে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *