Friday, September 17, 2021
Home > আঞ্চলিক সংবাদ > বিজয়নগর হরষপুরে হিন্দু সম্প্রদায়ের দীর্ঘদিনের কলহের অবসান ঘটালেন হাজী সালাহ উদ্দিন সেলিম

বিজয়নগর হরষপুরে হিন্দু সম্প্রদায়ের দীর্ঘদিনের কলহের অবসান ঘটালেন হাজী সালাহ উদ্দিন সেলিম

বিজয়নগর প্রতিনিধি : বিজয়নগর উপজেলার ৫ হরষপুর ইউনিয়ন হরষপুর গ্রামের দীর্ঘদিন যাবৎ হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিরোধের অবসান ঘটল।

আজ ২৭ ডিসেম্বর রোজ রবিবার সন্ধ্যায় হরষপুর গ্রামের বলাই সাধুর মন্দির প্রাঙ্গণে হরষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সালাউদ্দিন সেলিমের আহবানে ডাক্তার সুনীল আশ্চর্য্যের নেতৃত্বে ও ডাক্তার অতীন্দ্র আশ্চার্য্যের নেতৃত্বে উভয় গ্রুপের লোকজন উপস্থিত হলে স্বপন কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ও আলোচনা সভা পরিচালনা করেন হরষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সালাহ উদ্দিন সেলিম।

উপস্থিত কয়েকশত মানুষ উভয় পক্ষের বক্তব্য শোনেন এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের বক্তব্য শোনার পরে উক্ত মিটিংয়ে আহ্বানকারী হরষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সালাউদ্দিন সেলিম তার বক্তব্যের মাধ্যমে উভয় পক্ষকে শান্তি-শৃঙ্খলা ও বলাই সাধুর সম্মানার্থে একত্রিতভাবে মিলেমিশে চলার আহ্বান জানিয়ে উভয় পক্ষকে সুন্দর সমাধানের মাধ্যমে মিষ্টিমুখ করিয়ে একে অপরের সাথে মিলেমিশে আগামী দিনের এক সাথে চলার প্রতিশ্রুতি আদায় করেন।

সেই সময় ডাক্তার অতীন্দ্র আশ্চার্য্য এমন একটি সুন্দর সমাধানের মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য হাজী সালাহ উদ্দিন সেলিমের ভূয়সী প্রশংসা করে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাজী সালাম উদ্দিন সেলিমের পক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে তাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করার জন্য আহ্বান জানান এবং হাজী সালাহ উদ্দিন সেলিমকে বলাই সাধু মন্দিরের দিকে দৃষ্টি রাখার জন্য অনুরোধ জানান।

ডাক্তার অতীন্দ্র আশ্চর্যের এই বক্তব্যকে সবাই হাত তুলে এবং উচ্চ কন্ঠ উচ্চারণের মাধ্যমে এক বাক্যে সমর্থন জানান।

পরে হরষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সালাহ উদ্দিন সেলিম সবাইকে সমাধানের লক্ষ্যে ভূমিকা রাখার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।পাশাপাশি আগামী দিনেও সুন্দরভাবে মিলেমিশে একত্রিত ভাবে চলার আহ্বান জানান এবং মন্দিরসহ হিন্দু সম্প্রদায়ের সকলের যেকোনো প্রয়োজনে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।এবং নিজের জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য হরষপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের মধ্যে বহুকালের মিলমিশ থাকলেও গত কয়েক বছর যাবৎ সুনীল আশ্চর্য ও অতীন্দ্র আশ্চর্য নেতৃত্বে হিন্দু সম্প্রদায় দুই ভাবে বিভক্ত প্রকাশ্য রুপ ধারন করেন। একাধিক বার সমাধানের চেষ্টা হলেও স্থায়ীভাবে সমাধান করা সম্ভব হয়নি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *