Monday, August 2, 2021
Home > জাতীয় সংবাদ > নৈতিক মূল্যবোধ সৃষ্টির জন্য সর্বস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে : মাওলানা হামিদী

নৈতিক মূল্যবোধ সৃষ্টির জন্য সর্বস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে : মাওলানা হামিদী

এপিপি বাংলা : বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন,ইসলামী সরকার ব্যবস্থা না থাকার কারণে সরকার দেশের মানুষের ঈমানের হেফাজত করছে না। আর ঈমানের পরিপূর্ণতা না থাকার কারণে মানুষ গণহারে গুনাহের কার্যকলাপে লিপ্ত হচ্ছে। মানুষের নৈতিক মূল্যবোধ সৃষ্টির জন্য দেশের শিক্ষাব্যবস্থার সর্বস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।
আজ শুক্রবার বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে ঈমানের পরিচয় ও ঈমান ভঙ্গের কারণ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন ঢাকা মহানগরের সভাপতি মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন মুফতী সামসুদ্দোহা। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য প্রদান করেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক মো: মোফাচ্ছির হোসেন, কেন্দ্রীয় নেতা মাওলানা মাহবুবুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ জাকির বিল্লাহ,সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন,মো: শাহীনুর আলম আকন্দ,মাওলানা আব্দুর রহমান, মো: রফিকুল ইসলাম প্রমুখ।
মুফতী সামসুদ্দোহা বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা) আল্লাহর দেয়া বিধান অনুযায়ী যেভাবে খেলাফতের রাষ্ট্র পরিচালনা করে বিশ্বদরবারে ইসলামের রাষ্ট্র পরিচালনার উপমা পেশ করে গেছেন সেই খেলাফত কায়েমের কাজ করা প্রত্যেক মুমিনের ঈমানের পরিপূরক। ইসলামের অন্যান্য বিধানে বিশ্বাস করা যেমন ঈমান তেমনি খেলাফত পদ্ধতিতে রাষ্ট্র পরিচালনা করা ইসলামের একটি ফরয কাজ এটাও বিশ্বাস করা ঈমানের অংশ। সরকারের সর্ব মহলে এই ঈমানের দাওয়াত পৌঁছে দিতে হবে। তিঁনি আরো বলেন,বিশ্বের মানুষকে ইসলামী রাষ্ট্রের ধারণা থেকে সরাতে বিশ্বব্যাপী সুদভিত্তিক ব্যাংকিং ব্যবস্থা চালু করে দিয়েছে;অশ্লীলতা-বেহায়াপনা,ব্যভিচার সহ সর্বব্যাপী গুনাহের পরিবেশ সৃষ্টির মাধ্যমে মানুষকে ঈমানহারা করছে। এছাড়াও রাষ্ট্রের সরকারগুলো চাটুকার আলেম তৈরী করছে যারা ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে ইসলামকে ব্যাক্তির মধ্যে সীমাবদ্ধ করে ফেলছে।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য মাওলানা মাহবুবুর রহমান বলেন,মানুষ ঘরে বাইরে লাগামহীন ঈমান বিধ্বংসী বক্তব্য দিচ্ছে। ঈমান আনার পর ঈমান ভাঙার কারণ সম্পর্কে মানুষ ওয়াকিফহাল না থাকার কারণে অজান্তেই ঈমানহারা হয়ে যাচ্ছে। এজন্য বর্তমান সময়ে ঈমানকে টিকিয়ে রাখতে হলে ঘরে-ঘরে তা‘লিমের ব্যবস্থা করতে হবে এবং যেখানেই দ্বীনি মজলিস হয় সেখানেই সেখানেই সময় দিতে হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *