Tuesday, January 25, 2022
Home > আঞ্চলিক সংবাদ > বাবা-মাকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠল সেই শিশু ভ্যানচালক শম্পা

বাবা-মাকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠল সেই শিশু ভ্যানচালক শম্পা

এপিপি বাংলা : জামালপুর সদর উপজেলার নাকাটি গ্রামের সেই ভ্যানচালক শিশু শম্পার পরিবারের থাকার জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি পাকা বাড়ি ও একটি দোকান ঘরের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ঘরটির উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, ভ্যান চালিয়ে শিশু শম্পা তার বাবার চিকিৎসা ও পরিবারের ভরণ-পোষণ করছে- বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি এই পরিবারের সব দায়িত্ব নেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই পরিবারটির জন্য একটি পাকা ঘর, দোকান ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে শম্পার মা নেবুজা বেগম প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় উপস্থিত ছিলেন- জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম প্রমুখ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, জামালপুরের নাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী শম্পা (১০) তার বাবার পায়ের চিকিৎসার জন্য প্রায় দেড় বছর ধরে রিকশাভ্যান চালিয়ে টাকা রোজগার করে আসছিল। সম্প্রতি শম্পার এ বিষয়টি নিয়ে একটি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সংবাদটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টিতে আসে। পরে সেখান থেকে নির্দেশনা পেয়ে জামালপুর জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক খোঁজখবর নিয়ে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান।

পরবর্তীতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা অনুযায়ী শম্পার বাবার চিকিৎসা, শম্পার পড়ালেখাসহ পরিবারটিকে স্বাবলম্বী করে তুলতে যা যা প্রয়োজন তা করা হবে বলে জানান জামালপুরের জেলা প্রশাসক।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *