Tuesday, November 30, 2021
Home > জাতীয় সংবাদ > ‘সব জেলায় করোনার টিকা পৌঁছে গেছে’

‘সব জেলায় করোনার টিকা পৌঁছে গেছে’

এপিপি বাংলা : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, সব জেলায় করোনার টিকা পৌঁছে গেছে। নির্ধারিত সময়ে ৭ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ইতোমধ্যে ভ্যাকসিন নিয়েছেন ৫শ’র বেশি মানুষ। তারা সবাই ভালো আছেন। সব জেলায় ভ্যাকসিন পৌঁছে গেছে। উপজেলায় পর্যন্ত পৌঁছে যাবে। আগামী ৭ ফেব্রুয়ারি সারা দেশে ভ্যাকসিন কার্যক্রম শুরু হবে।

করোনাভাইরাসের টিকার জন্য অনলাইনে নিবন্ধন করতে না পারলে টিকাদান কেন্দ্রেও সেই ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসের টিকার জন্য সবাই আমাদের অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। অ্যাপে না পারলে সাহায্য নিন। ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে সাহায্য নিতে পারেন। টিকাদান কেন্দ্রে এলেও আপনি ফরম ফিলাপ করে দিলে তারাই নিবন্ধন করে দেবে। কাজেই সব ব্যবস্থা আছে। আপনি টিকা নিন, সুস্থ থাকুন, দেশকে সুস্থ রাখুন। সব টিকারই কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। তবে এই টিকা অনেক নিরাপদ।

তিনি বলেন, শুধু শহর নয়, একদম প্রত্যন্ত অঞ্চলে আমাদের মুরুব্বিরা, মা-বোনেরা আছেন। তাদের আহ্বান করবো আমাদের জেলা-উপজেলায় এসে টিকা নেয়ার জন্য। স্থানীয় জনপ্রতিনিধিদের আহ্বান করবো, আপনারা আপনাদের এলাকার মানুষকে টিকাদান কেন্দ্রে নিয়ে যাবেন। তাদের উদ্বুদ্ধ করবেন টিকা নিতে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *