Friday, May 14, 2021
Home > বিনোদন > আমি অভিনয়ের মাধ্যম নিয়ে ভাবি না: রুনা খান

আমি অভিনয়ের মাধ্যম নিয়ে ভাবি না: রুনা খান

রুনা খান। তারকা অভিনেত্রী ও মডেল। দীপ্ত টিভিতে আজ প্রচার হবে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছেন তিনি। এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-

বলা হচ্ছে, সব বাধা ডিঙিয়ে এক অসম্ভব স্বপ্ন ছোঁয়ার গল্পের নাটক ‘মাশরাফি জুনিয়র’। নির্মাতার এই কথার সঙ্গে আপনি কি একমত?

দ্বিমতের কিছু নেই। কারণ ‘মাশরাফি জুনিয়র’ নাটকে সব বাধা ডিঙিয়ে সাফল্য ছিনিয়ে আনার গল্পই তুলে ধরা হয়েছে। মন্ডা ও মনি নামে যে দুই কিশোর ভাইবোনকে আমরা নাটকে দেখছি, তাদের একজন বড় ক্রিকেটার হতে চায়, অন্যজন সেই স্বপ্নকে সফল করার সাহস জোগায়। কিন্তু আমাদের সমাজ-সংসারে কোনো চাওয়া সহজে পূরণ হয় না। তার জন্য ডিঙাতে হয় অসংখ্য বাধার দেয়াল। পরাজয় না মেনে কীভাবে মন্ডা ও মনি বাধার দেয়াল পেরোতে চাচ্ছে- সেটাই এখন দর্শক নাটকে দেখছেন।

এ নাটকের কোন বিষয়টি আপনার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে?

গল্প এই নাটককে ভিন্নতা এনে দিয়েছে। অভিনয়ের আগে মনে হয়েছে, ‘মাশরাফি জুনিয়রের গল্প অনেকের মনে আশার আলো জ্বালাবে। এই গল্প প্রেরণার, লড়াই করে বিজয় ছিনিয়ে আনার।

‘স্বর্ণমানব-৪’ টেলিছবি নিয়ে অনেক আলোচনা শোনা গেছে। কেমন সাড়া পেলেন এতে অভিনয় করে?

কিছু গল্প মানুষের মনে দারুণভাবে ছাপ ফেলে। ‘স্বর্ণমানব-৪’ তার বড় প্রমাণ। অপরাধ আর মানবতার এই গল্পে চলমান বাস্তবতা তুলে ধরা হয়েছে। যেজন্য টেলিছবির প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এবং প্রশংসা পেয়েছে। আমরা যারা দিনরাত অভিনয়ে ডুবে থাকি এবং অভিনয়ই যাদের ধ্যান-জ্ঞান; তাদের চাওয়া এটাই, যে কাজটি করছি, তা যেন দর্শকের মনে ছাপ ফেলে।

শুনলাম, অনুদানের আরেকটি সিনেমায় অভিনয় করছেন?

হ্যাঁ, ‘একটি না বলা গল্প’ নামে একটি ছবিতে অভিনয় করছি। সরকারি অনুদানের এই ছবির পরিচালক পঙ্কজ পালিত। এর আগে ‘ছিটকিনি’ নামে একটি ছবিতে অভিনয় করেছিলাম। পঙ্কজ ছিলেন সে ছবির সিনেমাটোগ্রাফার। যেজন্য তার কাজের ধরন ও দৃষ্টিভঙ্গি সম্পর্কে একটা ধারণা আগেই হয়ে গিয়েছিল। তার চেয়ে বড় বিষয় হলো, পঙ্কজ প্রথম ছবি পরিচালনা করলেও গল্প নির্বাচন ও কাজের পরিকল্পনায় অভিজ্ঞ বলেই প্রমাণ দিয়েছেন। আমি যে চরিত্রে অভিনয় করছি, সেটি দর্শক মনে দাগ কাটাবে বলেই আমার ধারণা।

একসঙ্গে টিভি, চলচ্চিত্র ও মঞ্চে অভিনয় করছেন। এর মধ্যে কোন মাধ্যমটি বেশি গুরুত্ব দেন?

আমি অভিনেত্রী, যতদিন পারব, অভিনয় করে যাব। তাই অভিনয়ের মাধ্যম নিয়ে ভাবি না। মঞ্চ, টিভি, চলচ্চিত্র যেটাই হোক, তার গল্প ভালো লাগছে কিনা, চরিত্র দর্শক মনে ছাপ ফেলবে কিনা- এটাই দেখার চেষ্টা করি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *