Wednesday, August 4, 2021
Home > জাতীয় সংবাদ > প্রাথমিকের শিক্ষকদের দ্রুত করোনার টিকা নেয়ার নির্দেশ

প্রাথমিকের শিক্ষকদের দ্রুত করোনার টিকা নেয়ার নির্দেশ

এপিপি বাংলা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যেসব শিক্ষক এখনও করোনার ভ্যাক্সিন নেননি তাদেরকে দ্রুত নিবন্ধন করে টিকা নেয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

শুক্রবার অধিদপ্তরের পলিসি অ্যান্ড অপারেশন পরিচালক মনীষ চাকমা স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, অগ্রাধিকারভিত্তিতে দেশের সব সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষকদের করোনার টিকা কর্মসূচির আওতায় আনার নির্দেশের পরিপ্রেক্ষিতে অনেকে টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। তাদের মধ্যে অনেকেই টিকা গ্রহণও করেছেন। কিন্তু এখনও অনেক শিক্ষক বিভিন্ন কারণে নিবন্ধন করতে পারেননি। তাদেরকে দ্রুত নিবন্ধন করে টিকা নেয়ার জন্য বলা হয়।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে মোট ৮ হাজার ৩২৯ জন মারা গিয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৪২ হাজার ২৬৮ জনের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি করোনার টিকা কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে টিকা দেয়া হয়। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে ৫৪৬ জনকে পর্যবেক্ষণমূলক টিকা দেয়া হয়েছিল।

এরপর গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণ টিকাদান কর্মসূচি শুরু হয়। গত মঙ্গলবার পর্যন্ত করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ১৩ লাখ ৫৯ হাজার ৬১৩ জন। এদের মধ্যে ৯ লাখ ২৩ হাজার ৫১৬ জন পুরুষ এবং ৪ লাখ ৩৬ হাজার ৯৭ জন নারী রয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছে সে হার।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *