Sunday, September 19, 2021
Home > খেলাধূলা > সাকিবের ইচ্ছার কাছে অসহায় বিসিবি! টেস্ট সিরিজ রেখে আইপিএল খেলতে আগ্রহী

সাকিবের ইচ্ছার কাছে অসহায় বিসিবি! টেস্ট সিরিজ রেখে আইপিএল খেলতে আগ্রহী

এপিপি বাংলা : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এপ্রিলের মাঝামাঝি সময় থেকে ভারতের মাটিতে শুরু হবে আইপিএলের ১৪তম আসর।  সেখানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন তিনি।

একই সময়ে শ্রীলংকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ রয়েছে বাংলাদেশের। কিন্তু ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলার সময় দেশের হয়ে টেস্ট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের অলরাউন্ডার।  দেশের হয়ে শ্রীলংকার বিপক্ষে খেলার চেয়ে আইপিএলে আগ্রহী তিনি।

এ জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর ছুটি চেয়ে আবেদনেও করেছেন সাকিব, যা ইতোমধ্যে মঞ্জুর হয়েছে।

কারণ আইপিএল চলাকালে চলবে এ টেস্ট সিরিজ। টেস্ট খেলতে মে মাসে ঢাকায় আসছে শ্রীলংকা।

এ বিষয়ে ক্রিকবাজকে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সাকিব আমাদের শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছে। সে আইপিএল খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি।

ছুটি দেওয়ার বিষয়ে আকরাম খান আরও বলেন, সাকিবের এ চিঠি নিয়ে আমরা মিটিং করেছি, অনেক আলোচনা হয়েছে। লম্বা মিটিং হয়েছে। জাতীয় দলে খেলার সময় সাধারণত আমরা ছুটি দিতে চাই না। তবু দিতে হলো। আলোচনা করেই সবার সম্মতিতে সিদ্ধান্ত হয়েছে।  কারণ একটিই–  যার খেলার ইচ্ছা নেই, তাকে পুশ করার কোনো অর্থ নেই। জোর করে কাউকে বাংলাদেশ দলে খেলা হবে না।

পরিশেষে আক্ষেপের সুর শোনা গেল বিসিবির পরিচালকের কণ্ঠে, অবশ্যই খুব ভালো উদাহরণ নয় এটি। কিন্তু যেটি বললাম– অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।

এর পর তিনি জানালেন, শ্রীলংকার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে হবে। সাকিবের মতো আইপিএলে সুযোগ পাওয়া মোস্তাফিজও ছুটি চাইতে পারে।  তাকেও ছুটি দেব– সবাইকে দেব। সাকিবকে ছুটি দেওয়ায় অন্যদের ক্ষেত্রেও সেই বাধ্যবাধকতা চলে আসছে বিসিবির।  বোর্ডের এখানে কিছু করার নেই।

বিসিবির অন্যতম এ পরিচালকের এসব কথায়-ই বোঝা যাচ্ছে, উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের মতো শ্রীলংকা সিরিজে অনুপস্থিত থাকছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব।

অবশ্য ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিবের না থাকার কারণ ছিল ভিন্ন। কুঁচকির নতুন চোটে একাদশ থেকে ছিটকে যান তিনি। কিন্তু এবার ভারতের এক ঘরোয়া টি-টোয়েন্টি লিগের জন্য জাতীয় দল ছাড়ছেন সাকিব।

এদিকে প্রশ্ন উঠতেই পারে– সাকিবকে ছাড়া শক্তিশালী শ্রীলংকার বিপক্ষে পেরে উঠবে মুমিনুল বাহিনী! সদ্য হোম সিরিজের মতো হোয়াইটওয়াশের লজ্জার হার হবে না তো!

সাকিবের অনুপস্থিতিতে দল অনেকটা নড়বড়ে হয়ে যায় তা উইন্ডিজ সিরিজে ব্যর্থতার পর অকপটেই স্বীকার করেছেন বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *