Friday, September 17, 2021
Home > খেলাধূলা > কেনিয়াকে হারিয়ে কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

কেনিয়াকে হারিয়ে কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

এপিপি বাংলা : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ফাইনালে লাল সবুজের প্রতিনিধিরা হারায় কেনিয়াকে।

শুক্রবার (২এপ্রিল) জাতীয় ভলিবল স্টেডিয়ামে বাংলাদেশ জিতে ৩৪-২৮ পয়েন্টের ব্যবধানে।

দু’টি লোনাসহ ৩৪-২৮ পয়েন্টে কেনিয়াকে হারিয়ে শিরোপা জিতে নেয়। প্রথমার্ধে ১৮-১০ পয়েন্টে পিছিয়ে ছিল বাংলাদেশ। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত শিরোপা জিতে নেয় স্বাগতিকরা। সেই সঙ্গে দু’টি লোনাও সংগ্রহ করে ব্যবধান বাড়ায় কেনিয়ার সঙ্গে।

ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দলের আরদুজ্জামান মুন্সি। টুর্নামেন্ট সেরার পুস্কার জেতেন স্বাগতিক দলের তুহিন তরফদার।

পাঁচ দলের টুর্নামেন্টে বাংলাদেশ গ্রুপ পর্বে একে একে শ্রীলংকা, নেপাল, পোল্যান্ড ও কেনিয়াকে হারিয়েছিল। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

এ সময় মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান, ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও পুলিশের অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আল্লাহর কাছে হাজার হাজার শুকরিয়া। আমরাই চ্যাম্পিয়ন। তিন মহাদেশের দেশ অংশ নিয়েছিল টুর্নামেন্টে। আমরা একে একে সবাইকে হারিয়েছি।’

ভারতীয় কোচ সাজুরাম গয়াত বলেন, ‘সেরা দল হিসেবেই টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। ছেলেদের প্রতি আমার বিশ্বাস ছিল। সেই বিশ্বাসের মর্যাদা দিয়েছে তারা। আশাকরি ভবিষ্যতে বাংলাদেশ দল তাদের হারানো গৌরব ফিরে পাবে।’

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *