Friday, May 14, 2021
Home > আইটি > নববর্ষের শুভেচ্ছা জানাল গুগল

নববর্ষের শুভেচ্ছা জানাল গুগল

এপিপি বাংলা : ডুডলে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছে তথ্যপ্রযুক্তি জায়ান্ট গুগল। মঙ্গল শোভাযাত্রার থিমে নকশা করা হয়েছে এই ডুডলের। এতে কাগজের মতো নকশা করা মুখোশের ওপর রং-তুলির আঁচড় দিতেও দেখা যাচ্ছে। লাল, হলুদ, মেরুন, সবুজসহ বাহারি রঙে মুখোশকে সাজানো হয়েছে। এমনকি ডুডলের ওপর ক্লিক করলে নববর্ষ সম্পর্কিত গুগলের পেজ চলে আসছে সামনে।

বুধবার বঙ্গাব্দ ১৪২৮-এর প্রথম দিন পহেলা বৈশাখ। বাঙালির ঐতিহ্য-আবেগের এ দিনে শুভেচ্ছা জানাচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের সরকারপ্রধান ও নেতারা। সময়মতো শুভেচ্ছা জানাতে ভুল করেনি গুগলও। তবে করোনাভাইরাস মহামারির কারণে এবারও জৌলুসহীন নববর্ষ উদযাপন। গতবছরও একই কারণে এমন নিষ্প্রাণ ছিল বর্ষবরণ।

রমনা বটমূল, চারুকলা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে হচ্ছে না কোনো আনুষ্ঠানিকতা। এবারের নববর্ষ প্রতীকী মঙ্গল শোভাযাত্রা কিংবা ভার্চুয়াল আয়োজনের মধ্যেই সীমাবদ্ধ।

গুরুত্বপূর্ণ বিভিন্ন দিবসে বা বিশেষ কোনো ব্যক্তি স্মরণে সবসময়ই ডুডল প্রকাশ করে জনপ্রিয় সার্চইঞ্জিন গুগল। সার্চবক্সের ওপরে গুগলের নামের সঙ্গে বা লোগো বদলে দিবস বা ঘটনা সংশ্লিষ্ট একটি ছবি বা অ্যানিমেশন দিয়ে এ ডুডল প্রদর্শন করা হয়।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *