Friday, May 14, 2021
Home > আঞ্চলিক সংবাদ > কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

এপিপি বাংলা : গোপালগঞ্জের সদর উপজেলার করপাড়া ইউনিয়নের হাটবাড়িয়া গ্রামের প্রবীণ কৃষক রজব মুন্সীর ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দিয়েছে জেলা ছাত্রলীগ।

রজব মুন্সী (৭০) বয়সের ভারে ঠিক মত চলাফেরা করতে না পারলেও শ্রমিক দিয়ে ১৭ কাঠা জমিতে ধান লাগিয়েছিলেন। জমিতে ফলনও হয়েছে ভাল। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ আসার আগেই জমির ধান কেটে ঘরে তুলতে চাইলেও করোনার কারণে ধানকাটা শ্রমিক পাচ্ছিলেন না। এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তিনি।

ঠিক এই সময়েই কৃষক রজব মুন্সীর উপকারে এগিয়ে আসে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ।

সোমবার (১৯ এপ্রিল) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লার নেতৃত্বে ৩০ সদস্যের একটি দল রজব মুন্সীর ১৭ কাঠা জমির ধান কেটে দেন। পরে তারা সেই ধান মাড়াই করে ঘরে তুলে দেন।

তার দুই মেয়ের বিয়ে হয়ে যাওয়ায় ঘরে এখন শুধু স্ত্রী। কৃষক রজব মুন্সী বলেন, ধান নিয়ে চিন্তায় ছিলাম। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা আমার জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে। জমির ধান নষ্ট হওয়া থেকে রক্ষা পাওয়ায় আমি খুশি। আমি দোয়া করি আল্লাহ যেন এদের ভালো করে।

ছাত্রলীগ সভাপতি নিউটন মোল্লা বলেন, করোনা পরিস্থিতির কারণে ধান কাটা শ্রমিকের সংকট দেখা দিয়েছে। এতে কৃষকরা তাদের জমির ধান ঘরে তুলতে পারছেন না। আমরা খবর পেলেই কৃষকের জমির ধান কেটে দিবো। অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত কৃষকদের পাশে থাকবো।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *