Friday, May 14, 2021
Home > আন্তর্জাতিক > ভারতে করোনা রেকর্ড শনাক্ত প্রায় তিন লাখ, দিল্লিতে লকডাউন শুরু

ভারতে করোনা রেকর্ড শনাক্ত প্রায় তিন লাখ, দিল্লিতে লকডাউন শুরু

এপিপি বাংলা : ভারতে করোনাভাইরাসের সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। দেশটিতে এক দিনে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লিতে আজ সোমবার রাত ১০টা থেকে ছয় দিনের লকডাউন শুরু হচ্ছে।
এনডিটিভির খবরে জানা যায়, মহারাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি। রাজ্যের হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহেরও ব্যবস্থা নেই। মহারাষ্ট্র, দিল্লি ও কর্ণাটকে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। বেঙ্গালুরুতেও এক দিনে করোনায় সর্বোচ্চ সংক্রমণের ঘটনা ঘটেছে।
বিহার, রাজস্থান, তামিলনাড়ু ও মণিপুরে নতুন করে বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। শপিং মল, স্কুল, সিনেমা হল ও ধর্মীয় উপাসনা কেন্দ্রগুলো বিহারে ১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে।
স্বাস্থ্য মন্ত্রণালয় স্থানীয় সময় গতকাল রোববার জানিয়েছে, এসব রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণের কারণে টিকাদান কর্মসূচি বাধাগ্রস্ত হবে না।
দিল্লির ছয় দিনের লকডাউন শুরুর ঘোষণার পর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, সরকার জনগণের প্রতি সব রকমের খেয়াল রাখবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সরকার কঠোর সিদ্ধান্ত নিয়েছে বলে তিনি জানান। তিনি আরও বলেন, ছয় দিনের লকডাউনে সরকার হাসপাতালগুলোতে আরও বেশি শয্যা ও স্বাস্থ্য সামগ্রী সরবরাহ করতে পারবে।
কেজরিওয়াল আরও বলেন, সব ব্যক্তিমালিকানাধীন অফিসে ঘর থেকে কাজ চলবে। সরকারি অফিস ও জরুরি সেবাগুলো চালু থাকবে। গতকাল রোববার দিল্লিতে সর্বোচ্চ ২৫ হাজার ৪৬২ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *