Monday, August 2, 2021
Home > আইটি > ফেসবুকের সূত্রে নিখোঁজ ছেলেকে ফিরে পেলেন মা

ফেসবুকের সূত্রে নিখোঁজ ছেলেকে ফিরে পেলেন মা

এপিপি বাংলা : সিলেটের ওসমানীনগর উপজেলার পূর্ব তিলপাড়া গ্রামের মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদ (২৬)। এক বছর ধরে তার হদিস পাচ্ছিলেন না স্বজনরা। তার সন্ধানে বড় ভাই ছালিক আহমদসহ স্বজনরা অনেক স্থানে খোঁজ নিয়েছিলেন, তবুও তার সন্ধান মেলেনি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্টের সূত্র ধরে তার অবস্থান শনাক্ত করেন তারা।

এরপর দ্বারস্থ হন পুলিশের। থানায় সাধারণ ডায়েরি (নং-১১০৭, তারিখ ২৫/০৪/২০২১) করেন। পরে পুলিশ তার অবস্থান শনাক্ত করে। ডায়েরি করার তিনদিনের মাথায় ওসমানীনগর থানার উপপরিদর্শক  (এসআই) মলাই মিয়ার নেতৃত্বে সাতক্ষীরার সদর উপজেলার লাভসা গ্রাম থেকে তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

লায়েকের আশ্রয়দাতা ওই গ্রামের বাসিন্দা শেখ আনোয়ারুল ইসলাম আনু পুলিশকে জানান, ‘গত ডিসেম্বর হতে লায়েক তাদের বাড়িতে আছে। মানসিক প্রতিবন্ধী হওয়ায় পরিচয় সঠিকভাবে  বলতে পারেনি। এ কারণে তিনি তাকে পরিবারের কাছে ফেরত পাঠাতে পারছিলেন না।’

সিলেট জেলা পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বে থাকা কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘লায়েক গত ডিসেম্বর থেকে সাতক্ষীরার লাভসা গ্রামের শেখ আনোয়ারুল ইসলাম আনুর বাড়িতে ছিলেন। তাকে সেখান থেকে সিলেটে নিয়ে আসা হয়।’

উদ্ধারের পর বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থানার ডায়েরিমূলে লায়েককে তার মা-ভাইদের কাছে হস্তান্তর করেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিকসহ সংশ্লিষ্টরা। এ সময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। লায়েকের মা হারিয়ে যাওয়া সন্তানকে কাছে পেয়ে ওসমানীনগর থানা পুলিশ তথা সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন্।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *