Friday, July 30, 2021
Home > জাতীয় সংবাদ > মিতু হত্যাকাণ্ড: নতুন মামলায় দুই আসামি গ্রেফতার

মিতু হত্যাকাণ্ড: নতুন মামলায় দুই আসামি গ্রেফতার

এপিপি বাংলা : চট্টগ্রাম জিইসি মোড়ে চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারসহ নতুন করে আরও দুই জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলেন মুহা. ওয়াসিম ও মুহা. আনোয়ার।

রোববার (১৬ মে) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আবেদনে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান শুনানি শেষে এই আদেশ দেন।

২০১৬ সালে মিতু হত্যাকাণ্ডের পর স্বামী বাবুল আক্তার বাদী হয়ে অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা করেন। হত্যাকাণ্ডের মোড় ঘুরতে শুরু করে ২০১৬ সালের ২৪ জুন ডিবি কার্যালয়ে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের পর। এসময় হত্যাকাণ্ডে বাবুল আক্তারের সম্পৃক্ততা রয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। ওই বছরের ৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়, বাবুলের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে চাকরিচ্যুত করা হলো।

মিতু হত্যাকাণ্ডের কিছুদিন পর মুহা. ওয়াসিম ও মুহা. আনোয়ার নামের দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা বলেন, কামরুল শিকদার ওরফে মুসার নেতৃত্বে হত্যাকাণ্ডে তারা সাত-আটজন অংশ নেন। বাবুল চট্টগ্রামে দায়িত্ব পালনের সময় মুসা তার ঘনিষ্ঠ সোর্স হিসেবে কাজ করতেন। তার খোঁজ পায়নি পুলিশ।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, শুনানি শেষে আদালত এই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা দুই আসামিকে নতুন মামলায় গ্রেফতার দেখান।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *