Wednesday, August 4, 2021
Home > জাতীয় সংবাদ > রোজিনা ইসলামকে হেনস্তা:রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র : আ স ম রব

রোজিনা ইসলামকে হেনস্তা:রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র : আ স ম রব

রোজিনা ইসলামকে হেনস্তা, ৫ ঘণ্টা আটক রেখে নির্যাতন, গ্রেফতার এবং মামলার ঘটনায় রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র প্রকাশিত হয়েছে। এ ধরনের নির্যাতন সংবাদপত্রের স্বাধীনতা নিয়ন্ত্রণে সরকারের অপকৌশল। এ ধারা অব্যাহত থাকলে সরকারের ‘গুণকীর্তন’ করা ছাড়া গণমাধ্যমের আর কোনো ভূমিকা থাকবে না।

‘জনগণের সম্পদ লুন্ঠন’ এবং ‘ক্ষমতার অপব্যবহার’ এর তথ্য রাষ্ট্রীয় গোপনীয়তার নামে লুকিয়ে রাখা হবে রাষ্ট্রের জন্য বিপজ্জনক।

রোজিনা ইসলাম কর্তৃক স্বাস্থ্য মন্ত্রণালয়ের অব্যবস্থাপনা অনিয়ম ও বড় বড় দুর্নীতি গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় জনস্বার্থ সুরক্ষিত হয়েছে এবং স্বাস্থ্য খাতে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

সুতরাং রাষ্ট্রের কর্তব্য রোজিনা ইসলামকে রাষ্ট্রীয় পুরস্কারে পুরস্কৃত করা, গ্রেফতার করে নির্যাতন করা নয়। রোজিনা ইসলামের অনুসন্ধানী রিপোর্ট স্তব্ধ করার জন্য তাঁর ওপর নজরদারি করে এ কলঙ্কজনক ঘটনা ঘটানো হয়েছে। তাঁর সাথে যে আচরণ করা হয়েছে তা এক নিকৃষ্ট দৃষ্টান্ত।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, নির্যাতন এবং মামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জে এস ডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার গণমাধ্যমে এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ রোজিনা ইসলামকে অবিলম্বে বিনা শর্তে মুক্তি, হেনস্তায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

প্রেস বিজ্ঞপ্তি

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *