Thursday, July 29, 2021
Home > শিক্ষা > নতুনবাগ মাদ্রাসায় ইফতা সহ সকল বিভাগে ভর্তি চলছে

নতুনবাগ মাদ্রাসায় ইফতা সহ সকল বিভাগে ভর্তি চলছে

রাজধানী ঢাকার রামপুরাস্থ জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদ্রাসায় ১৪৪২/৪৩হিজরী শিক্ষাবর্ষের নতুন ও পুরাতন ছাত্রদের ভর্তি নূরানী বিভাগ থেকে ইফতা বিভাগ পর্যন্ত সকল বিভাগে গত বৃহস্পতিবার ২০ মে থেকে শুরু হয়েছে বলে জানিয়েছেন নতুনবাগ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস হযরত মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম।

মাওলানা মহিউদ্দিন ইকরাম বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের দাওরায়ে হাদিস ও
ইফতা বিভাগের সিংহভাগ শিক্ষক বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দ থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠালগ্ন থেকেই তা’লীম-তারবিয়াত এর সার্বিক তত্ত্বাবধান করেছেন সাবেক ধর্মপ্রতিমন্ত্রী আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস রহ.ও আমার অত্যন্ত মুশফিক উস্তাদ আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.। আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস রহ. ছিলেন আমাদের মাদ্রাসার প্রধান মুফতি ও শায়খুল হাদিস আর আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. ছিলেন প্রধান মুরব্বি ও শায়খুল হাদিস।

আমাদের মাদ্রাসার বেশিরভাগ শিক্ষক এই দুই মহান মনীষী কর্তৃক নির্বাচিত। দারুল উলুম দেওবন্দের পরিপূর্ণ চিন্তা-চেতনায় ছাত্রদেরকে গড়ে তোলাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার মান সন্তোষজনক। আলহামদুলিল্লাহ।

নতুনবাগ মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি ইমরানুল বারী সিরাজী বলেন, আমাদের মাদ্রাসার শিক্ষকবৃন্দ যুগসচেতন। অনেকই দরস-তাদরিসের পাশাপাশি সাহিত্য,সাংবাদিকতা ও লিখনীর ময়দানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। সব শিক্ষক‌ই দক্ষ,যোগ্য ও অভিজ্ঞ।

ভর্তি চলছে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত।
ভর্তির জন্য যোগাযোগ
মুফতি আবু সাঈদ
নাজিমের তালিমাত ও সিনিয়র মুহাদ্দিস
মোবাইল:০১৮১৬৫৩৮১২৭

প্রেস বিজ্ঞপ্তি

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *