Friday, June 18, 2021
Home > আঞ্চলিক সংবাদ > আখাউড়া দিয়ে ভারতফেরত ২৬ জনের করোনা শনাক্ত

আখাউড়া দিয়ে ভারতফেরত ২৬ জনের করোনা শনাক্ত

মোঃ শামসুদ্দিন জুয়েল : ভারতে মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় এক মাসেরও বেশি সময় ধরে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থল সীমান্তপথগুলো বন্ধ রয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়ায় বাড়ানো হয়েছে বন্ধের মেয়াদ, যা এখনও বলবৎ রয়েছে। তবে এই বন্ধের মাঝেও ভারতে আটকা পড়া বাংলাদেশিরা স্থলপথে দেশে ফিরছেন। এদের মধ্যে কোয়ারেন্টিন সেন্টারে থাকাবস্থায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।

গত ২৭ এপ্রিল থেকে শুক্রবার (২৮ মে) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে মোট ১১৪৬ জন যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছেন। এদের মধ্যে কয়েকজন ভারতীয় নাগরিকও রয়েছেন, যারা ঢাকাস্থ ভারতীয় দূতাবাসে কাজ করেন।

ভারতীয়দেরকে হোম এবং বাংলাদেশিদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে রাখা হয়েছে। বর্তমানে ১৭ জন ভারতীয় নাগরিক হোম এবং ৫৪১ জন বাংলাদেশি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে রয়েছেন। তবে ভারতফেরতদের মধ্যে শুক্রবার (২৮ মে) পর্যন্ত নারী ও শিশুসহ ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা সবাই বাংলাদেশি। এদের মধ্যে করোনাভাইরাস নেগেটিভ হয়েছেন তিনজন। আক্রান্ত বাকি ২৩ জন এখনও আইসোলেশনে আছেন।

এছাড়া ভারতফেরতদের মধ্যে এখন পর্যন্ত ১৪ দিনের কোয়োরেন্টিন শেষে ছাড়া পেয়েছেন হয়েছেন ৫৮৮ জন। আর বাকি ৫৫৮ জন এখনও হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে আছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *