Friday, June 18, 2021
Home > শিক্ষা > কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মেনে দ্রুতসময়ের মাঝে কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম ।

আজ শনিবার (২৯ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা বলেন, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে কোমলমতি শিক্ষার্থীরা ফ্রী ফায়ার ও পাবজি গেমে আসক্ত হয়ে তাদের নৈতিক পদস্খলন ঘটছে। পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা গেছে, পাবজি গেমের জন্য অভিভাবক থেকে এমবির টাকা না পেয়ে এক কোমলমতি শিক্ষার্থী অভিমান করে আত্মহত্যা করেছে। এ থেকে উত্তরণের পথ হচ্ছে, শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিয়ে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করা। এভাবে চললে তাদের ভবিষ্যৎ অন্ধকার হবে এবং জাতীয় জীবনে নেমে আসবে চরম অবক্ষয়। কোমলমতি শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া সময়ের দাবি।

নেতৃদ্বয় আরো বলেন, করোনা মহামারী নিঃসন্দেহে আল্লাহর পক্ষ থেকে একটি কঠিন পরীক্ষা। এই পরীক্ষা থেকে উত্তরণের পথ হচ্ছে, আমাদের সবাইকে আল্লাহ মুখী হওয়া। কওমি মাদরাসাগুলোতে কোরআন-হাদিসের জ্ঞান বিতরণ করা হয়। পাশাপাশি হাফেজি ও নুরানি মাদ্রাসায় নিয়মিত কোরআন তেলাওয়াত হয়। কোরআন তেলাওয়াতের বরকতে আল্লাহ পাক সকল আপদ-বালা ও মুসিবত থেকে মুক্তি দান করেন এবং তা থেকে নিরাপদ রাখেন।

তারা আরো বলেন, অতীত অভিজ্ঞতা থেকে বলছি যখনই কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়া হয়েছিল তখনই করোনা মহামারী কমতে শুরু করেছিল।

নেতৃদ্বয় রাষ্ট্র ও জনগণের কল্যাণে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার জন্য এবং কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ এর প্রতি লক্ষ্য রেখে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

প্রেস বিজ্ঞপ্তি

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *