Wednesday, August 4, 2021
Home > জাতীয় সংবাদ > এক মাস পর সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

এক মাস পর সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

এপিপি বাংলা : টানা এক মাস হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা শেষে কেবিনে ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শ্বাসকষ্ট অনুভব করায় গত ৩ মে থেকে তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

আজ বৃহস্পতিবার বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনকে সিসিইউ থেকে আবার কেবিনে স্থানান্তর করা হয়েছে।

দলীয় চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খানের মাধ্যমে জাহিদ হোসেন খুদেবার্তায় গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত ১১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন। সে সময় তিনি বাসায় চিকিৎসা নিয়েছেন। গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালে নন কোভিড কেবিনে ভর্তি করা হয়। এর ছয় দিন পর গত ৩ মে থেকে শ্বাসকষ্ট জনিত অসুস্থতায় বিএনপির চেয়ারপারসনকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

টানা এক মাস সিসিইউতে ছিলেন খালেদা জিয়া। এ সময়ের মধ্যে খালেদা জিয়ার বুকে ব্যথা, কিডনি জটিলতা, হার্টের সমস্যা, জ্বরের মতো বিভিন্ন শারীরিক জটিলতা দেখা দেয়।

বিএনপি চেয়ারপারসনের একজন ব্যক্তিগত চিকিৎসক বলেন, খালেদা জিয়াকে পর্যবেক্ষণে রাখা হবে। চিকিৎসকেরা তাঁর স্বাস্থ্যের উন্নতির বিষয়টি নিশ্চিত হলেই কেবল হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে। তবে এই চিকিৎসক বলেন, করোনা পরবর্তী জটিলতায় ভুগছেন খালেদা জিয়া। তবে এখন কিছুটা ভালো আছেন। তাঁর ফুসফুস থেকে ফ্লুইড (তরলজাতীয় পদার্থ) বের হচ্ছিল। এখন আর সেটা নেই।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *