Friday, September 17, 2021
Home > খেলাধূলা > পেনাল্টি মিস করে বর্ণবাদের শিকার তিন ইংলিশ ফুটবলার

পেনাল্টি মিস করে বর্ণবাদের শিকার তিন ইংলিশ ফুটবলার

এপিপি বাংলা : কেউই হারতে চায় না। কেউ ইচ্ছা করে ভুল করেন না। কিন্তু কখনো কখনো ভাগ্যদেবীর সহায় পাওয়া যায় না। ঠিক এমনটাই হয়েছে তিন ইংলিশ ফুটবলার মার্কুস র‍্যাশফোর্ড, জ্যাডন সাঞ্চো ও বুকায়ো সাকার ক্ষেত্রে।  ঘরের চেনা মাঠে ভরা গ্যালারিতে তিন জনই টাইব্রাকারে গোল দিতে ব্যর্থ।

ইতালির কাছে হেরে ইংল্যান্ডের ট্রফি জয়ের স্বপ্ন তাদের মাটিতেই মিইয়ে যায়। ১-১ গোলে ড্র থাকার পর টাইব্রেকারে ৩-২ গোলে হারে হ্যারি কেনের দল। টাইব্রেকারে গোল দিতে ব্যর্থ এই তিনজনের পেছনে লেগেছে ব্রিটিশ ফুটবল ভক্তরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাদের নিয়ে বর্ণবাদমূলক আচরণ করা হচ্ছে। এসব সামনে আসার পরই তাদের পাশে দাঁড়িয়েছেন খোদ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটিশ ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশন (এফ এ) দিয়েছে বিবৃতি। তদন্তে নেমেছে লন্ডন পুলিশ।

 

এক টুইটে বরিস জনসন বলেন, ‘সামাজিক মাধ্যমে বর্ণবৈষম্য নয় এই ইংল্যান্ড দল নায়কের মতো প্রশংসা প্রাপ্য।’

এফ এ জানায় তারা এখনো ম্পষ্ট নয় ঠিক কারা এর পেছনে আছে। তারা এর বিরুদ্ধে কাজ করছে।  এফ এ জানায়, ‘বর্ণবাদী আচরণের পেছনে কারা আছে আমরা এখনও পরিস্কার না। এমন আচরণ কখনোই কাম্য নয়। দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তির আহ্বান জানিয়ে আমরা খেলোয়াড়দের সমর্থন করার জন্য চেষ্টা চালিয়ে যাবো।’

ব্রিটিশ পুলিশ জানিয়েছে, ‘এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটা কখনোই সহ্য করা হবে না। এর বিরুদ্ধে তদন্ত হবে।’

এদিকে লন্ডন মেয়র সাদিক খান সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিষ্ঠানগুলোকে আহ্বান করেছেন এসব মুছে দেওয়ার জন্য।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *