Wednesday, October 27, 2021
Home > আন্তর্জাতিক > হেলিকপ্টার বিধ্বস্ত: ৯ জনকে জীবিত উদ্ধার

হেলিকপ্টার বিধ্বস্ত: ৯ জনকে জীবিত উদ্ধার

twitter sharing button
এপিপি বাংলা : রাশিয়ায় ১৬ আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে একটি হেলিকপ্টার। তাদের ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাকি সাতজনের খোঁজ এখনও পাওয়া যায়নি।

আজ বৃহস্পতিবার স্থানীয় সময় ভোরে দেশটির কামচাতকা উপদ্বীপের কাছের একটি লেকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় জরুরি পরিসেবা জানিয়েছে, ভিটাজ অ্যারো কোম্পানির হেলিকপ্টারটিতে তিন ক্রু ও ১৩ যাত্রী ছিল। যাত্রীদের বেশিরভাগই পর্যটক।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া জানিয়েছে, হেলিকপ্টারটি মস্কো থেকে সেন্ট পিটার্সবাগ যাওয়ার সময় কামচাতকার কাছের একটি লেকে বিধ্বস্ত হয়।

এর আগে গত ৬ই জুলাই ২৮ জন আরোহী নিয়ে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান নিখোঁজ হয়। এন-২৬ নামের ওই যাত্রীবাহী বিমানটি পেট্রোপাভলোভস্ক-কামচাতস্কি থেকে কামচাতকা উপদ্বীপের পালানার দিকে যাত্রা করেছিল।

পরবর্তীতে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটিতে ২৮ আরোহী ছিল যাদের মধ্যে ছয়জন ক্রু সদস্য। এছাড়া আরোহীদের মধ্যে এক বা দু’জন শিশুও ছিল। তার আগে প্রায় ১৭ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয় রাশিয়ার অ্যান্তোভ এন-২৮ যাত্রীবাহী বিমান।

উড্ডয়নের পর সাইবেরিয়ার তোমস্ক এলাকার ওপর দিয়ে যাওয়ার সময় রাডারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এক সময় বিমান দুর্ঘটনার জন্য পরিচিত থাকলেও গত কয়েক বছরে রাশিয়া বিমান চলাচল সুরক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটিয়েছে। কিন্তু তারপরও সম্প্রতি বেশ কিছু বিমান দুর্ঘটনার কবলে পড়েছে দেশটি।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *