Sunday, December 5, 2021
Home > প্রবাস > প্রবাসী বাংলাদেশিরা বিদেশে দেশের দূত: ভূমিমন্ত্রী

প্রবাসী বাংলাদেশিরা বিদেশে দেশের দূত: ভূমিমন্ত্রী

এপিপি বাংলা : প্রবাসী বাংলাদেশীদের দেশের দূত হিসেবে উল্লেখ করে তাদের বাংলাদেশে বিনিয়োগে আহবান জানিয়েছেন ভূমিমন্ত্রী। বিদেশি সহকর্মী, অংশীদার ও বন্ধুদেরও বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দেওয়ার জন্যে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহবান জানান।

সোমবার (৮ নভেম্বর) যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে বিদেশি ও অনাবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের উদ্দেশে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’ (বাংলার বাঘের উদয় – বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা’) শীর্ষক রোডশো-এ বাংলাদেশের পুঁজিবাজারের উপর যুক্তরাজ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

সাইফুজ্জামান চৌধুরী পুঁজিবাজারকে অর্থনীতির ভিত্তি এবং প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ উল্লেখ বলেন, বাংলাদেশ সরকার এই কারণে বিদেশি বিনিয়োগকারীদের অনেক ভালো প্রণোদনা দিচ্ছে।

কোভিড-১৯ বিশ্ব মহামারির এই সময়ে বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা বলার সময় ভূমিমন্ত্রী বাংলাদেশি উদ্যোক্তাদের উদ্যোমী এবং যোদ্ধা হিসেবেও উল্লেখ করেন।

তিনি বলেন, এসময় আমাদের জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করতে হয়েছিল।

তিনি জানান, আইএমএফ-এর উপাত্ত অনুযায়ী করোনা মহামারীকালীন বিশ্বের শীর্ষ পাঁচটি সহনশীল অর্থনীতির দেশের মধ্যে বাংলাদেশ একটি। বাংলাদেশের মুক্তিযুদ্ধে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য সাইফুজ্জামান চৌধুরী তাঁর বক্তব্যে যুক্তরাজ্য ও যুক্তরাজ্যের জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *