Saturday, January 29, 2022
Home > আঞ্চলিক সংবাদ > ডাকবাংলা থেকে চান্দুরা বাজারের রাস্তার দীর্ঘদিনের বেহালদশা,দেখার যেন কেউ নেই

ডাকবাংলা থেকে চান্দুরা বাজারের রাস্তার দীর্ঘদিনের বেহালদশা,দেখার যেন কেউ নেই

বিজয়নগর প্রতিনিধি : বিজয়নগর উপজেলার গুরুত্বপূর্ণ চান্দুরা ডাকবাংলা থেকে চান্দুরার প্রাচীন বাজারে যাওয়ার প্রায় দেড় কিলোমিটার একটি পাকা রাস্তা গত ১০ বছরে সংস্কারের অভাবে বেহালদশার সৃষ্টি হয়েছে।

লাখ লাখ মানুষের দুর্ভোগ চরমে।ব্যবসায়ী ভাবে ব্যপক ক্ষতির সম্মুখীন হচ্ছে স্থানীয় মিল মালিক, আড়তদারসহ ছোট বড় ব্যবসায়ীরা। রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে শত শত পথচারী ও যানবাহন।

রাস্তার মাঝে ছোট বড় পুকুরের মত গর্ত তৈরি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। এ ছাড়া পুরো রাস্তায় ছোট বড় হাজারও গর্ত হয়েছে।

এ রাস্তাটি দিয়ে একটি নৌ-ঘাট,তেলের মিল,ধান,চাল কল,পাট,মাছের আড়তসহ অনেক বড় বড় ব্যবসায়ী ও অগ্রণী ব্যাংক গ্রামীণ ব্যাংক, অনেক এনজিও’র অফিসসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ডাকবাংলা থেকে চান্দুরা বাজার পর্যন্ত রাস্তাটি প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্য।এই রাস্তাটি গত প্রায় ১০ বছর আগে সংস্কার হয়। তারপর রাস্তাটি ভেঙ্গে গেলেও আর সংস্কারের কাজের উদ্যোগ গ্রহন করা হয়নি।

প্রতিদিন যাতায়াতকারী সাতগাঁও গ্রামের তারা মিয়া বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার ফলে সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। এই গুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার না করায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে।

ব্যবসায়ী আলমগীর হোসেন জানান,গত কয়েকবছর যাবত রাস্তার বেহালদশার কারনে ব্যবসায়িক ভাবে ব্যপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।মালামাল আনানেওয়া গাড়ী ভাড়া বেশী খরচ হচ্ছে ও পরিবহনে ঝুঁকির মাত্রা দিন দিন বাড়ছে।

বিজয়নগর উপজেলা প্রকৌশলী আনিসুর রহমান ভূঁইয়া বলেন, আসলেই রাস্তার অবস্থা খুবই খারাপ, তবে আমরা এটার জন্য গ্রামীণ সড়ক পুনর্বাসন প্রকল্পে প্রপোজাল পাঠিয়েছি।অনুমোদন পাওয়ার সাথে সাথে আমরা বাস্তবায়ন করার উদ্যোগ গ্রহন করা হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *