Tuesday, January 25, 2022
Home > প্রবাস > বাংলাদেশের ৮৫ সংবাদকর্মীর মালদ্বীপ সফর

বাংলাদেশের ৮৫ সংবাদকর্মীর মালদ্বীপ সফর

এপিপি বাংলা : পর্যটনের অন্যতম দৃষ্টিনন্দন দেশ মালদ্বীপ। শত শত দ্বীপ মিলে এই দ্বীপরাষ্ট্র। আর এখানকার নীল জলরাশি দেখতে মুগ্ধতা নিয়ে ছুটে আসেন দুনিয়ার বিভিন্ন প্রান্তের লাখো লাখো পর্যটক। সম্প্রতি মালদ্বীপের রাজধানী মালের সঙ্গে শুরু হয়েছে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের সরাসরি বিমান যোগাযোগ।

সেই উপলক্ষে ৩ ডিসেম্বর ইউএস বাংলার আমন্ত্রণে তিন দিনের সফরে বাংলাদেশের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৮৫ জন সংবাদকর্মী মালদ্বীপে আসেন।  এ সফরের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউএস বাংলা এয়ারলাইন্স জেনারেল ম্যানেজার (পিআর) মো. কামরুল ইসলাম।  সাংবাদিক দলের সফর উপলক্ষে ৪ ডিসেম্বর বাংলাদেশ থেকে আগত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান।

মতবিনিময় সভায় হাইকমিশনের বিভিন্ন কার্যক্রম ও বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে খোলামেলা আলোচনা হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ মিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ। এ সময় হাইকমিশনার বলেন, সাংবাদিকদের এ সফরের ফলে মালদ্বীপের পর্যটন খাতে বিনিয়োগ করার  সম্ভাবনা সৃষ্টির  প্রচারণা আরও প্রসারিত হবে।

উল্লেখ্য, ১৯ নভেম্বর থেকে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশ্যে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *