Tuesday, August 9, 2022
Home > আঞ্চলিক সংবাদ > ৫৭ ভরি স্বর্ণসহ চোরাচালানী চক্রের সদস্য আটক

৫৭ ভরি স্বর্ণসহ চোরাচালানী চক্রের সদস্য আটক

এপিপি বাংলা : ৫৭ ভরি স্বর্ণসহ রাসেল দে (২৭) নামক চোরাচালানী চক্রের এক সদস্যকে আটক করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) । আটক স্বর্ণে আনুমানিক মুল্য প্রায় ৩৬ লক্ষ টাকা।
শুক্রবার (৭জানুয়ারী) রাত সাড়ে পৌনে ৭টার দিকে টেকনাফ-কক্বাজার মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল চেকপোস্টে এ অভিযান চালানো হয়। আটক রাসে দে কক্সবাজার শহরের বৌদ্ধমন্দির সড়ক গোলদিঘির উত্তর পাড় এলাকার বাসিন্দা রনজিত দে এর ছেলে।
শনিবার বিকালে কক্সবাজার ব্যাটালিয়ন ( ৩৪ বিজিবি) এর প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
কক্সবাজার ব্যাটালিয়ন ৩৪ বিজিবির অধিনায়ক (পরিচালক) মো. মেহেদী হোসাইন কবির জানান, কতিপয় চোরাকারবারি অবৈধভাবে স্বর্ণের বারের একটি চালান মিয়ানমার হতে
বাংলাদেশে এনে টেকনাফ থেকে কক্সবাজার আনার সময় রেজুখাল চেকপোস্টে একটি সিএনজি যাত্রীকে তল্লাশি চালিয়ে ৫৭ ভরি ওজনের ২৪ ক্যারটের ৪ স্বর্ণের বার আটক করা হয়।
তিনি আরও জানান,আটক স্বর্ণ চোরাচালানী সদস্য রাসেল দে কে রামু থানূয় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃর স্বর্ণের বারগুলো কক্সবাজার ট্রেজারী অফিসে জমা দেয়া হয় এবং থানায় মামলা দায়ের করা হয়েছে।
আটক রাসেল স্বর্ণ চোরাচালানী সিন্ডিকেটের সদস্য। সে সীমান্তবর্তী এলাকায় দীর্ঘদিন স্বর্ণের ব্যবসার সাথে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে।
এ বিষয়ে রামু থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ৩৪ বিজিবির পরিচালক মো. . মেহেদী হোসাইন কবির।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *