Friday, May 20, 2022
Home > আঞ্চলিক সংবাদ > সরকারি বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ প্রধান শিক্ষক এর বিরুদ্ধে

সরকারি বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ প্রধান শিক্ষক এর বিরুদ্ধে

এপিপি বাংলা : বিজয়নগর উপজেলার চান্দুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুন-আর-রশিদ এর বিরুদ্ধে ৩৭ জন শিক্ষার্থীর অভিভাবক উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায় চান্দুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি প্রাচীণ ও ঐতিহ্যবাহী বিদ্যালয় হওয়ায় ২০১৮ সালে ৫ম শ্রেণী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু করা হয়। বর্তমানে প্রায় ১১০০ ছাত্রছাত্রী অধায়নরত রয়েছে।সেই ছাত্রছাত্রীদের নিকট থেকে বিভিন্ন অজুহাতে টিও,এটিও, ইঞ্জিনিয়ার,ডিসি,এডিসিসহ সরকারি বই নেওয়ার সময় উপজেলা নির্বাহী অফিসারকে টাকা দিতে হয় বলে প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি জন্য সর্বোচ্ছ ৩০০ টাকা, বই প্রদানের জন্য ২০০ টাকা, সেশন ফি ৩০০ টাকা পরিক্ষার ফি ৩০০ টাকা, রেজিষ্ট্রেশন ফি ৪২০ টাকা, সনদপত্র ফি ৫০০ টাকা ও সিলেবাস ফি ২০ টাকা নেওয়ার অভিযোগ তুলা হয়। এছাড়াও শিক্ষা বোর্ডে টাকা দেওয়ার নাম করেও বিভিন্ন সময় শিক্ষার্থীদের কাছ থেকে টাকা তুলার অভিযোগ করা হয়।

এব্যাপারে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহামেদ জানান, প্রধান শিক্ষক এর বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। শিক্ষা অফিসারকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য দায়িত্ব প্রদান করেছি। তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *