Tuesday, October 4, 2022
Home > বিনোদন > নিপুণের আজ জন্মদিন 

নিপুণের আজ জন্মদিন 

এপিপি বাংলা : নাসরিন আক্তার নিপুণ যিনি নিপুণ নামে অধিক পরিচিত একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী। তিনি ইতিমধ্যে দু’বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। ২০০৬ সালে তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন।

উচ্চমাধ্যমিকের পর তিনি ১৯৯৯ সালে রাশিয়া চলে যান। মস্কোতে নিপুন ২০০৪ পর্যন্ত পড়ালেখা করেন। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে।
অভিনয়ের পাশাপাশি নিজস্ব একটি পার্লার পরিচালনা করেন তিনি। টিউলিপ এন্টারটেইনমেন্ট নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠানও গড়ে তুলেছেন তিনি।

নিপুনের প্রথম অভিনীত ছবির নাম রত্নগর্ভা মা, যা আজও মুক্তি পায়নি। তার অভিনীত পিতার আসন প্রথম মুক্তি পাওয়া ছবি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্র হল: শাহিন কবির টুটুলের এইতো ভালবাসা, রকিবুল আল রাকিবের জান তুমি প্রাণ তুমি, অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় অন্তর্ধান। বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণাধীন আছে।
২০১৭ সালে নিপুন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির কার্যনিবার্হীর সদস্য পদ লাভ করেন। ২০২২ সালে কাঞ্চন-নিপূণ পরিষদ থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ গ্রহন করেন। নির্বাচিত ঘোষণা সংক্রান্ত বিষয়টি আদালতে বিচারাধীন আছে।
তিনি দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। সাজঘর চলচ্চিত্রের জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। তারপর ২০০৯-এ চাঁদের মতো বউ চলচ্চিত্রে অভিনয় করে দ্বিতীয়বার অর্জন করেন এই পুরস্কার।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *