Tuesday, August 9, 2022
Home > রাজনীতি > পদ্মা সেতুর প্রশ্নে কোন বিরোধীপক্ষ নেই : আ স ম রব

পদ্মা সেতুর প্রশ্নে কোন বিরোধীপক্ষ নেই : আ স ম রব

এপিপি বাংলা : জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন নিজস্ব টাকায় নির্মিত পদ্মা সেতু দেশের অন্যতম কীর্তি এবং জনগণ এই কীর্তির গর্বিত অংশীদার। পদ্মা সেতুর অনিবার্যতা নিয়ে বাংলাদেশের রাজনীতিতে বিন্দুমাত্র বিরোধিতা বা দ্বিমত নেই, নেই কোন বিরোধীপক্ষও। তারপরও সরকার এই জাতীয় প্রশ্নটিকে ইচ্ছাকৃতভাবে বিতর্কিত করে রাজনৈতিক ফায়দা লুটার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে যা খুবই দুঃখজনক।

তিনি বলেন দেশের যোগাযোগের ক্ষেত্রে ‘যুগান্তকারী স্থাপনা’ পদ্মা সেতুকে কেন্দ্র করে পদ্মা সেতুর ‘কল্পিত বিরোধীপক্ষ’ আবিষ্কার একেবারেই অগ্রহনযোগ্য। পদ্মা সেতুর উদ্বোধনে ষড়যন্ত্র বা নাশকতার আশঙ্কা করে সরকারের মনগড়া ও অবিবেচনাপ্রসূত বক্তব্য বর্হিবিশ্বে জাতির মর্যাদাকে ক্ষুন্ন করেছে। এসব অমূলক আশঙ্কা যে অসাড় ও অর্থহীন তা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে।

আজ জেএসডি মহানগর( উত্তর) এর প্রতিনিধি সভায় বিদেশ থেকে অনলাইনে যুক্ত হয়ে আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

কামাল উদ্দিন মজুমদার সাজু’র সভাপতিত্বে উক্ত (তানিয়া রবের বাসভবনে অনুষ্ঠিত)প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সমন্বয়ক কামাল উদ্দিন পাটোয়ারী,সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দা ফাতিমা হেনা, অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু,জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, মহানগর পশ্চিম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান,মহানগর পূর্ব আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ নাসিম, মহানগর দক্ষিণ আহবায়ক আব্দুল মান্নান,বোরহান উদ্দিন চৌধুরী রোমান,জাতীয় যুবপরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক,মিসেস ফারজানা দিবা, আজম খান,নাসির উদ্দিন স্বপন,আলমগীর কবির কচি,মোহাম্মদ ফজলুল ইসলাম খান সুমন,বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান পীরাচা প্রমূখ।

সভায় ছানোয়ার হোসেন তালুকদার বলেন রাষ্ট্রীয় স্বার্থ, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও স্থিতিশীলতার প্রশ্নে অবশ্যই আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জাতীয় ঐক্যের মীমাংসিত প্রশ্নগুলোকে অমীমাংসিত পথে ধাবিত করার যে কোন প্রবণতা থেকে সকলকে অবশ্যই মুক্ত
থাকতে হবে।
আহবায়ক কমিটি গঠনঃ
কামাল উদ্দিন মজুমদার সাজুকে আহবায়ক,নাসির উদ্দিন স্বপন,মোহাম্মদ ফজলুর ইসলাম খান সুমন, আলমগীর কবির কচি,আবুল বাসার হারুনকে যুগ্ম আহবায়ক করে ২৭ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর উত্তর কমিটি গঠন করা হয়।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *