Wednesday, January 25, 2023
Home > আঞ্চলিক সংবাদ > বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার শাখার সদস্য সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার শাখার সদস্য সম্মেলন অনুষ্ঠিত

এপিপি বাংলা : বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, দেশে শান্তি প্রতিষ্ঠায় একমাত্র পথ সর্বস্তরে আল্লাহর বিধান ও রাসূল সা:এর আদর্শ প্রতিষ্ঠা করা। কোরআন সুন্নাহ ছাড়া দেশে শান্তি আসতে পারে না। কুরআনে জনগণের মৌলিক ও নাগরিক অধিকার সংরক্ষিত আছে। বর্তমান বিশ্বে সংকটময় মুহূর্তে ইসলামী সমাজ প্রতিষ্ঠার জন্য রাসূলুল্লাহ সা: এর মত সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। তাঁর পদংকঅনুসরণ করতে হবে। রাষ্ট্র ও সমাজের নেতারা ইসলাম থেকে দূরে সরে যাওয়ার কারণেই আজ মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত।
আজ সোমবার বিকালে কাঁচপুর সোনাপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার শাখার সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।দলের থানা শাখার আমীর মাওলানা হাফেজ ইউসুফএর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান মেহমান ছিলেন আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি। বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর আমীর মুফতি কবির হুসাইন, জেলা সেক্রেটারি মাওলানা মোহাম্মদ শেখ সাদী, মুফতি মুশফিকুর রহমান জামাল রশিদী, মাওলানা আক্তারুজ্জামান সাদেকী, মুফতি বেলাল মাদানী, মুফতী ইউসুফ ফরিদী, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মাহদী হাসান, মুফতি নুরুল্লাহ হাসেমী, হাফেজ মাওলানা আবদুর রহিম, মুফতী বেলাল হোসেন ও মুফতি আখতারুজ্জামান মাদানী প্রমুখ।
মাওলানা হামিদী আরো বলেন,খেলাফত আন্দোলন বস্তুবাদী কোন আন্দোলন নয়, সন্ত্রাস ও নৈরাজ্যের রাজনীতি নয়, খেলাফতের রাজনীতি একটি ইবাদত। নবী-রাসুল থেকে যুগে যুগে বুজুর্গানে দ্বীন এই কাজে নেতৃত্ব দিয়েছেন। নৈতিক, আধ্যাত্মিকতা ও উন্নত চরিত্র গঠন এ আন্দোলনের কর্মীদের আবশ্যিক শর্ত।
আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, চাল-তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে জনগণ অতিষ্ঠ। দেশে মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। দেশ,ইসলাম ও জনগণের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। সরকারকে চলমান সংকট নিরসন করতে হবে। তিনি বলেন, ইসলামের সুমহান আদর্শ সকলের কাছে তুলে ধরতে হবে। খোলাফায়ে রাশেদার অনুকরণে খেলাফত পদ্ধতির রাষ্ট্র কায়েম হলে দেশে শান্তি আসবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *