Friday, January 27, 2023
Home > আঞ্চলিক সংবাদ > বিজয়নগরে সরকারি জায়গায় ব্যক্তি মালিকানাধীন ভবন নির্মাণ

বিজয়নগরে সরকারি জায়গায় ব্যক্তি মালিকানাধীন ভবন নির্মাণ

এপিপি বাংলা : বিজয়নগর উপজেলার এক কমিউনিটি ক্লিনিক এর জায়গা দখল করে নির্ধারিত সীমানা প্রচীণের ভিতরে মেইন গেইটের সামনে ভবন নির্মাণ করছে কিছু অসাধু ব্যক্তি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার বুধন্তী ইউনিয়নের মিরাশানী কমিউনিটি ক্লিনিক এর প্রায় ৭ শতাংশ জায়গায় চার পাশে বাউন্ডারি দিয়ে রাস্তার পাশে সুন্দর একটি গেট রয়েছে। গেইট দিয়ে প্রবেশ করলে দেখা যায় ইট,পথ, বালু ও সিমেন্ট দিয়ে নতুন ভাবে নির্মাণ হচ্ছে ভবন!

আশেপাশে প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, সীমানা প্রাচীণের ভিতরে থাকার জন্য ডাক্তার নিজেই পাকা ঘর বানাচ্ছে। এই ঘর বানানোকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছেন স্থানীয় প্রভাবশালীরা বলে প্রতিবেশীরা জানান।

মিরাশানী কমিউনিটি ক্লিনিক এর দায়িত্বপ্রাপ্ত কমিউনিটি হেলথ কেয়ার প্রোফাইটার মোঃ মাফিয়া আক্তার জানান, আমার আসা যাওয়ায় অসুবিধা হওয়ায় গ্রামবাসীকে বলায় তারা চিন্তাভাবনা করে আমাকে ঘর নির্মাণের অনুমতি দিয়েছে। আমি এখানে ঘর নির্মাণ করে থাকলে গ্রামবাসীর সুবিধা হবে বিদায় নিজের অর্থায়নে ক্লিনিক এর জায়গায় ঘর নির্মাণ শুরু করেছি।

মিরাশানী কমিউনিটি ক্লিনিক এর সহ-সভাপতি কাইজার চৌধুরী বলেন, এলাকাবাসীর সুবিধার্থে বাসা বাড়ি নির্মাণ করে থাকার অনুমতি দিয়েছে। সরকারের জায়গায় স্থাপনা কিভাবে নির্মাণ হচ্ছে? প্রশ্নের জবাবে তিনি বলেন, জনকল্যাণে অনুমতি আমরা দিয়েছে কিন্তু সরকারি জায়গায় হলেও সরকারের অনুমতি নেওয়া হয়নি বলে জানান তিনি।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাছুম বলেন, আমার জানা মতে ব্যক্তি মালিকানাধীন জায়গায় স্থানীয় এক দানবীর কমিউনিটি হেলথ কেয়ার প্রোফাইটার মোঃ মাফিয়া আক্তার এলাকাবাসীর সুবিধার্থে থাকার ব্যবস্থা করে দিচ্ছে। তার পরেও নিয়মবহির্ভূত কিছু হলে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *