Wednesday, January 25, 2023
Home > আইটি > ইউটিউবে আপত্তিকর কমেন্ট করলেই বিপদ!

ইউটিউবে আপত্তিকর কমেন্ট করলেই বিপদ!

এপিপি বাংলা : ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউবে আপত্তিকর কমেন্টকারীদের বিরুদ্ধে এবার ব্যবস্থা নেবে প্রতিষ্ঠানটি। কুরুচিকর মন্তব্য করলেই সতর্কবার্তা পৌঁছবে ব্যবহারকারীদের ফোনে। নতুন ফিচারের মাধ্যমে পলিসি বিঘ্নিত করে এমন কমেন্ট এলেই তা খতিয়ে দেখা হবে। প্ল্যাটফরমে স্বচ্ছতা বজায় রাখতে ব্যর্থ হলে সেই ব্যবহারকারীদের একটি সতর্কবার্তা পাঠানো হবে। তবে কোনো ব্যবহারকারী যদি একাধিকবার আপত্তিজনক কমেন্ট করেন তাহলে তার মন্তব্য ২৪ ঘণ্টার জন্য মুছে ফেলবে ইউটিউব।

মূলত ব্যবহারকারীদের কুরুচিকর মন্তব্যের ফলে সমাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক প্রভাব পরে। তাছাড়া ওই ইউটিউবারের ভাবমূর্তিও নষ্ট হয়, যা ইউটিউবের মতো বিশ্বব্যাপী জনপ্রিয় প্ল্যাটফরমে মোটেই কাম্য নয়। প্ল্যাটফরমে স্বচ্ছতা বজায় রাখার জন্য কমিউনিটি গাইডলাইন মেনে চলার কথা জানিয়েছে ইউটিউব।

বর্তমানে ইংরেজি ভাষাতেই আপত্তিজনক মন্তব্য শনাক্তকরণ করে ইউটিউব। তবে তাদের দাবি, অন্যান্য ভাষাতেও আপত্তিকর মন্তব্য শনাক্তকরণ শুরু হবে। ইউটিউব জানিয়েছে, তাদের স্বয়ংক্রিয় শনাক্তকরণ সিস্টেম এবং মেশিন লার্নিং মডেল স্প্যাম শনাক্ত এবং অপসারণ করার জন্য কাজ করে চলেছে। এমনকি ২০২২ সালের প্রথম ছয় মাসে ১.১ বিলিয়নেরও বেশি স্প্যাম মন্তব্য সরিয়েছে ইউটিউব।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *